দৈনিক সংবাদের প্রকাশক-সম্পাদক-সাংবাদিকের বিরুদ্ধে মামলা, সাংবাদিকদের প্রতিবাদ

যশোর অফিস: দৈনিক সংবাদ পত্রিকার বিশেষ প্রতিনিধি যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সদস্য রুকুনউদ্দৌলাহ্সহ পত্রিকাটির প্রকাশক-সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদকের বিরুদ্ধে যশোরের আদালতে তিনটি মিথ্যা মামলা দায়ের হয়েছে।

যশোরের ঝিকরগাছার বাঁকড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ সামছুর রহমান, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম ও রঘুনাথপুরর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি এসএম আহম্মেদ ফারুক শান্তি বাদী হয়ে ষড়যন্ত্রমূলক এই মিথ্যা মামলাগুলো করেছেন।

একবিবৃতিতে যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সহ সভাপতি প্রদীপ ঘোষ, যুগ্ম সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর, জেইউজে নির্বাহী সদস্য শফিক সায়ীদ ও মিরাজুল কবীর টিটো এই মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

পৃথক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সহ সভাপতি মনোতোষ বসু, সদস্য মনিরুজ্জামান মুনির ও প্রণব দাস।

উভয় বিবৃতিতে নেতৃবৃন্দ অবিলম্বে এই মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন। অন্যথায় ঈদের পর মামলাকারীদের বিরুদ্ধে বৃহত্তর আন্দোলন কর্মসূচি গ্রহণের হুশিয়ারি উচ্চারণ করেছেন নেতৃবৃন্দ।