কোয়ার্টারে ব্রাজিল পেল দুরন্ত বেলজিয়ামকে

স্পোর্টস ডেস্ক: ব্রাজিল ম্যাচের দিকে তাকিয়ে ছিল সবাই। রাশিয়া বিশ্বকাপে একে একে বিশ্ব চ্যাম্পিয়নদের বিদায় কাব্য লেখা হচ্ছিল। বর্তমান চ্যাম্পিয়ন জার্মানির গ্রুপ পর্ব থেকেই বিদায়। দ্বিতীয় পর্বে আর্জেন্টিনা ও স্পেন যায় ছিটকে। ইতালি তো বাছাইপর্বই পেরুতে পারেনি। রাশিয়া যখন বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য মৃত্যুকূপের মতো লাগছিল তখন তিতের ব্রাজিল অবশ্য নিজেদের সেরা ফর্মটাই দেখালো দ্বিতীয় পর্বে।

সোমবার মেক্সিকোর বিপক্ষে দ্বিতীয় পর্বে ২-০ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে ব্রাজিল। এদিন দারুণ নৈপুণ্য দেখিয়েছেন নেইমার। নিজে গোল করেছেন আর করিয়েছেনও সতীর্থকে দিয়ে। বড় হয়েছে তাই ব্রাজিলকে নিয়ে স্বপ্নের পরিধি। তবে কোয়ার্টার ফাইনালে বড় পরীক্ষাই তাদের অজন্য অপেক্ষা করছে। এবারের বিশ্বকাপের ‘ডাকহর্স’ বেলজিয়ামকে পেয়েছে ব্রাজিল। যারা সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত ফেরার গল্প লিখে জিতেছে ৩-২ গোলে।

রস্তোভে জাপানের বিপক্ষে ০-২ গোলে পিছিয়ে পড়েছিল বেলজিয়াম। কিন্তু এরপর সেই দলটাই ম্যাচ জিতেছে ৩-২ গোলে। ইনজুরি টাইমে একেবারে শেষ মিনিটে গোল করে জয় ছিনিয়ে নেয় বেলজিয়াম। একই সঙ্গে কোয়ার্টারে ব্রাজিলের প্রতিপক্ষ হয় দলটি।

বিশ্বকাপ শুরুর আগে ব্রাজিলকে সবচেয় বড় ফেভারিট ধরা হচ্ছিল। তালিকায় বেলজিয়ামের নামটা উচ্চারিত হচ্ছিল বেশ সমীহর সঙ্গে। রোমেরো লুকাকু, কেভিন ডি ব্রুইন, হ্যাজার্ডের মতো দারুণ সব তারকায় ঠাসা দলটি। দারুণ একটা কোয়ার্টার ফাইনাল ম্যাচ দেখার অপেক্ষাতেই তাই সবাই।