ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে দলে মুস্তাফিজ

mustafijস্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ ফুটবলের ডামাডোল চলছে এখন। সারা দুনিয়া এখন ফুটবল-আনন্দে বুদ। এরই মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজ সফরে গেছে। দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচ  বুধবার থেকে শুরু হবে। সিরিজে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে বাংলাদেশ।

এই সিরিজের টেস্ট দল এরই মধ্যে ঘোষণা করা হয়েছে, এবার ওয়ানডে দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মঙ্গলবার মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ১৬ সদস্যের দল প্রকাশ করে বিসিবি।

চোটের কারণে এই সফরের টেস্ট সিরিজের দলে না থাকলেও পেসার মুস্তাফিজুর রহমান ওয়ানডে সিরিজে দলে সুযোগ পেয়েছেন। এ ছাড়া ওপেনার এনামুল হকও সুযোগ পেয়েছেন এই দলে।

আর নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন অলরাউন্ডার নাজমুল হোসেন শান্ত, পেসার আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি ও স্পিনার নাজমুল ইসলাম অপু। এ ছাড়া দলের অধিকাংশই নিয়মিত মুখ রয়েছেন।

আগামী ২২ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। সিরিজের বাকি দুটি ম্যাচ হবে ২৫ ও ২৮ জুলাই।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, এনামুল হক, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহি।