নেইমারকে ম্যারাডোনার পরামর্শ

neymar maradonaস্পোর্টস ডেস্ক: প্রচন্ড জনপ্রিয় দল ব্রাজিলের সুপার স্টার খেলোয়ার নেইমার। তবে সম্প্রতি কিছু খেলায় প্রতিপক্ষ খেলোয়ারের কাছ থেকে চোট পাওয়া ও তার নিয়ে তার অভিব্যক্তি নিয়ে সামাজিক মিডিয়ায় নানা রকম সমালোচনা ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে, তিনি যতটুকু আঘাত পান তার চেয়ে বেশি ‘এক্টিং’ করেন। মেক্সিকোর সঙ্গে খেলায় তিনি গোল করে দলকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেন। কিন্তু ওই ম্যাচে এক পর্যায়ে তিনি আঘাত পেয়ে যেভাবে গড়িয়ে পড়েন তা নিয়েই ওই সমালোচনা। সর্বশেষ এতে যুক্ত হয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা।

তিনি একই সঙ্গে নেইমারের প্রশংসা করেছেন আবার সমালোচনাও করেছেন। তবে অনেকেই এটাকে নেইমারের জন্য পরামর্শ হিসেবে দেখছেন। ৫৭ বছর বয়সী ম্যারাডোনা বলেন, নেইমার একজন তারকা খেলোয়ারও। কিছুটা ঘাটতি থাকলেও মিনি একজন তারকা খেলোয়াড়। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য সান।

খবরে বলা হয়, নেইমারকে উদ্দেশ্য করে ম্যারাডোনা বলেছেন, তার জানা উচিত যে, বর্তমানে ‘ডাইভিং’ হলো হলুদ কার্ড। তাছাড়া ভিএআর বা ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারিতে বিদ্যমান আছেই। কোস্টারিকার বিরুদ্ধে নেইমার একবার এমনটা করেছেন। নেইমারের মাথায় এ বিষয়ে যে ছোট্ট ছোট্ট ভাবনা আছে তার পরিবর্তন করা উচিত। ম্যারাডোনাকে জিজ্ঞেস করা হয়েছিল, উরুগুয়ের কাছে পর্তুগাল হেরে যাওয়ার পরও কি তিনি এখনও ক্রিশ্চিয়ানো রোনালদোকে তারকা খেলোয়ার হিসেবে বিশ্বাস করেন। ৫ বারের ব্যালন ডি’অর পুরস্কার বিজয়ী রোনালদোকে এক্ষেত্রে সমর্থন দেন ম্যারাডোনা।

তিনি বলেন, এটা একটা হাস্যকর প্রশ্ন। কারণ, তিনি (রোনালদো) স্পষ্টতই একজন তারকা খেলোয়ার। সত্যিকার অর্থে এতে কোনো সন্দেহ নেই।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোনালদোকেই ঠিক করতে হবে তিনি রিয়েল মাদ্রিদে থাকবেন কিনা। এতে আমি জড়িত হতে চাই না। তার পাশে এমন সব মানুষ আছেন, যারা তাকে পরামর্শ দিতে পারেন। তারা সম্ভবত তাকে সেরা পরামর্শটিই দেবেন।