শোবিজে থামছে না ভাঙন

divorceবিনোদন ডেস্ক: দেশীয় শোবিজে নদী ভাঙনের মতোই দ্রুত গতিতে বাড়ছে সংসার ভাঙনের জোয়ার। এই ভাঙন যেন থামছেই না। একজন তারকার সংসার ভাঙার খবরের রেশ কাটতে না কাটতেই শোনা যাচ্ছে অন্যকোনো তারকার বিচ্ছেদের খবর। যত সময় যাচ্ছে ততই উল্লেখযোগ্য হারে বাড়ছে তারকাদের ডিভোর্সের সংখ্যা। এর ফলে দারুণভাবে হুমকির মুখে পড়েছে শোবিজের ইমেজ। তারকাদের একের পর এক সংসার ভাঙার খবর শুনতে শুনতে সাধারণ মানুষও যেন অভ্যস্ত হয়ে পড়েছেন।

তারা ধরেই নিচ্ছেন তারকাদের বিয়ে মানেই পরবর্তী সময়ে বিচ্ছেদ। ভুল বোঝাবুঝি, মনের অমিল, বিশ্বাসহীনতা, সন্দেহপ্রবণতা, পরকীয়া প্রভৃতি কারণ উঠে আসছে তারকাদের এই সংসার ভাঙার পেছনে। কিন্তু সমাধানের পথ খুঁজে সংসার জোড়া লাগানোর প্রবণতা তারকাদের মধ্যে তেমন একটা দেখা যাচ্ছে না বললেই চলে।

তারকাদের সংসার ভাঙার হিড়িকে সর্বশেষ যুক্ত হয়েছেন মডেল ও অভিনেত্রী ইপশিতা শবনম শ্রাবন্তী। চলতি বছরের ৭ই মে তাকে তালাকের নোটিশ পাঠিয়েছেন তার স্বামী খোরশেদ আলম। তাদের ঘরে দুটি কন্যাসন্তানও রয়েছে। আর এর কারণে দীর্ঘদিন পর সম্প্রতি দেশে ফিরেই স্বামীর বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুকের মামলা করেছেন শ্রাবন্তী। স্বামীর বিরুদ্ধে অভিযোগ করেছেন পরকীয়ারও। যদিও এসব অভিযোগকে ভিত্তিহীন বলছেন খোরশেদ আলম।
শ্রাবন্তী এরই মধ্যে বলেছেন, তিনি দুই মেয়ে ও স্বামী নিয়ে সংসার করতে চান। তার ও বাচ্চাদের সঙ্গে অন্যায় হচ্ছে। অন্তত দুই মেয়ের জন্য হলেও তিনি ডিভোর্স চান না বলে জানিয়েছেন।
এদিকে তার কয়েকদিন আগেই প্রকাশ পায় সংগীতশিল্পী বাপ্পা মজুমদারের সঙ্গে অভিনেত্রী চাঁদনীর বিচ্ছেদের খবর। মনের মিল হচ্ছিল না বলে তাদের বিচ্ছেদ হয়েছে বলেও জানা গেছে।

চলতি বছরের জানুয়ারির ৯ তারিখ তাদের ডিভোর্সের প্রক্রিয়া শেষ হলেও তা প্রকাশ পায় বাপ্পার সঙ্গে উপস্থাপিকা তানিয়া হোসেনের বাগদানের খবরের মধ্য দিয়ে। তারই ধারাবাহিকতায় ২৩শে জুন তাদের বিয়ে সম্পন্ন হয়। অন্যদিকে মডেল-অভিনেত্রী তাসনুভা তিশাও তার ঘর ভাঙার খবর দেন একটি ফেসবুক স্ট্যাটাসের মধ্যে দিয়ে। দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক থেকে পারিবারিকভাবে ২০১৫ সালের ১৪ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বিয়ে করেছিলেন তিশা ও ফারজানুল হক। তাদের ঘরে একটি সন্তানও রয়েছে। কিন্তু শেষ পর্যন্ত টেকেনি তাদের ঘর।

এর আগে গত বছর শাকিব ও অপুর বিয়ে ও তাদের সন্তান আব্রাম খান জয়ের খবর প্রকাশ পায়। অপু একটি চ্যানেলে লাইভে এসে শাকিবের সঙ্গে বিয়ে ও সন্তানের খবর প্রকাশ করেন। এর আগে গোপনে তারা ৮ বছর সংসার করেন। কিন্তু প্রকাশের পর বেশিদিন টেকেনি এ সম্পর্ক। শাকিব অপুকে ডিভোর্স নোটিশ পাঠান আইনজীবী মারফত। এই ডিভোর্স কার্যকর হয়েছে ফেব্রুয়ারিতেই।

শুধু তাই নয়, এর আগে গত বছর সংগীত ও অভিনয় তারকা তাহসান খানের সঙ্গে মডেল-অভিনেত্রী মিথিলার ১১ বছরের সংসার ভাঙনের খবরে তাজ্জব বনে যান তাদের ভক্ত-দর্শক। কারণ, মিডিয়ার অন্যতম আদর্শ জুটি মানা হতো তাদের। কিন্তু মনের অমিলের কারণে বিচ্ছেদ ঘটে তাদের।

গত বছর স্ত্রী রেহানের সঙ্গে বিচ্ছেদ ঘটে সংগীততারকা হাবিব ওয়াহিদেরও। এর ফলে ৬ বছরের সংসার জীবনের ইতি ঘটে তাদের। তাদের ঘরে আলিম নামের একটি পুত্র সন্তানও রয়েছে।

গত বছর বিচ্ছেদ ঘটে তারকা দম্পতি শখ ও নিলয়েরও। এই বিচ্ছেদের তালিকায় গত দুই-তিন বছরে আরো যুক্ত হয়েছেন অভিনেত্রী বাঁধন, সারিকা, সোহানা সাবা, স্পর্শিয়া, নোভা, প্রসূন আজাদ, কণ্ঠশিল্পী সালমা, মিলাসহ আরো অনেকে।