জাতীয় নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য হবে : ইইউ দূতকে প্রধানমন্ত্রীর আশ্বাস

hasina eeuডেস্ক রিপোর্ট: ইউরোপীয় ইউনিয়ন ডেলিগেশন প্রধানের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চলতি বছরের শেষের দিকে অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও দেশ-বিদেশে গ্রহণযোগ্য হবে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে তাঁর তেজগাঁওস্থ কার্যালয়ে যান ঢাকায় নবনিযুক্ত ইইউ ডেলিগেশন প্রধান রাষ্ট্রদূত রেনসিয়া তিরিঙ্ক। সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।
তিনি বলেন, স্বচ্ছ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে ইইউ প্রতিনিধির আশাবাদের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রী এ আশ্বাস দিয়েছেন। ইইউ দূতের সঙ্গে বৈঠকে সরকার প্রধান বলেন- রাষ্ট্র ক্ষমতা ক্যান্টনমেন্টে অবরুদ্ধ থাকার সময় আওয়ামী লীগকে জনগণের গণতান্ত্রিক অধিকারের সুরক্ষায় আন্দোলন করতে হয়েছে।

প্রেস সচিব জানান- বৈঠকে বিদ্যমান পারস্পরিক হৃদ্যতাপূর্ণ সম্পর্কে প্রধানমন্ত্রী ও ইইউ দূত উভয়ে সন্তোষ প্রকাশ করেছেন। শেখ হাসিনা নির্বাচন কমিশন এবং স্বচ্ছ ব্যালট বাক্সের ব্যবস্থা ও ছবিসহ ভোটার তালিকা তৈরিতে সহায়তার জন্য ইউরোপীয় ইউনিয়নকে ধন্যবাদ জানান।

এ সময় প্রধানমন্ত্রী তাঁর সরকারের উন্নয়ন পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন, সরকার আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ পরিকল্পনা নিয়ে কাজ করছে এবং পূর্ব নির্ধারিত লক্ষ্যেই সব উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হচ্ছে।