যশোরে তিন লক্ষাধিক শিশুকে ভিটামিন এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

polioস্টাফ রিপোর্টার, যশোর: আগামী ১৪ জুলাই যশোরে তিন লক্ষ ১৮ হাজার ৮১০ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে বুধবার যশোরে সাংবাদিকদের ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানানো হয়। একই সাথে সার্বিক প্রস্তুতির তথ্য জানান অনুষ্ঠানের সভাপতি জেলা সিভিল সার্জন দিলীপ কুমার রায়।

যশোর জেনারেল হাসপাতাল সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা সিভিল সার্জন দিলীপ কুমার রায়। বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. হারুণ-অর-রশিদ, মেডিকেল অফিসার সেলিম রেজা।

মেডিকেল অফিসার মীর আবু মাউদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান ও দৈনিক ইত্তেফাকের স্টাফ রিপোর্টার ফারাজী আহমেদ সাঈদ বুলবুল প্রমুখ।

সভায় জানানো হয়, যশোরে ৬ থেকে ১১ মাস বয়সী ৩৫ হাজার ৫৭৭ শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লক্ষ ৮৩ হাজার ২৩৩ শিশুকে লাল রঙের ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জেলার ২ হাজার ৪০৪টি কেন্দ্রে ৫৯২ জন স্বাস্থ্যকর্মী ও ৪ হাজার ৮০৮ জন স্বেচ্ছাসেবক সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত ‘এ’ ক্যাপসুল খাওয়াবেন।