পদোন্নতিতে পেশাগত দক্ষতার ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

ডেস্ক রিপোর্ট : সেনাবাহিনীর সদস্যদের পদোন্নতির ক্ষেত্রে অফিসারদের পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস, নেতৃত্বের গুণাবলী, শৃঙ্খলার মান, সততা, বিশ্বস্ততা, আনুগত্য ও সর্বোপরি নিযুক্তিগত উপযোগিতার ওপর গুরুত্ব দেয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার সকালে ঢাকা সেনানিবাসের সেনাসদর কনফারেন্স হলে ‘সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৮’র আনুষ্ঠানিক উদ্বোধন করে তিনি এ আহ্বান জানান।

এর মাধ্যমে সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে পাঁচ দিনব্যাপী আয়োজিত এ পর্ষদের কার্যক্রম শুরু হলো। এ পর্ষদের মাধ্যমে লেফটেন্যান্ট কর্নেল থেকে কর্নেল এবং কর্নেল থেকে ব্রিগেডিয়ার জেনারেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে।

সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ অফিসাররা সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

প্রধানমন্ত্রী সেনাসদরে পৌঁছলে তাকে স্বাগত জানান সেনাবাহনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

এছাড়া অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অব.), প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রেসসচিব ইহসানুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।