মারণব্যাধি ক্যান্সারে আক্রান্ত সোনালি

বিনোদন ডেস্ক : বলিউডের ৯০ এর দশকের দর্শক প্রিয় অভিনেত্রী। মারণব্যাধি ক্যান্সারের জন্য কঠিন যুদ্ধ শুরু করলেন সোনালি বেন্দ্রে।

সম্প্রতি সোনালি বেন্দ্রের ননদ সৃষ্টি আর্য বলেন, ‘মেটাস্ট্যাটিক ক্যান্সারে’ আক্রান্ত বলিউড অভিনেত্রী। তাঁর চিকিৎসা চলছে জোর কদমে। ননদ সৃষ্টি আর্যর ওই মন্তব্যের পর এবার ফের সোশ্যাল হ্যান্ডেলে নিজেদের শরীরের ভাল মন্দের কথা ভক্তদের সঙ্গে শেয়ার করলেন সোনালি।

বলিউড অভিনেত্রী বলেন, ‘বর্তমানে আমি হাই গ্রেড মেটাস্ট্যাটিক ক্যান্সারে আক্রান্ত। চিকিৎসার জন্য বিভিন্ন রকম পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। এই কঠিন সময়ে আমার পরিবার, বন্ধু বান্ধব, আত্মীয়রা সবাই আমাকে ঘিরে রয়েছেন। তাঁরা ক্রমাগত আমায় মনের জোর দিচ্ছেন। আর সেই কারণেই পরিবার এবং আমার ঘনিষ্ঠদের কাছে আমি কৃতজ্ঞ।’

এই মুহূর্তে নিউ ইয়র্কে চিকিত্সা চলছে সোনালি বেন্দ্রের। চিকিত্সকদের পরামর্শ অনুযায়ী চলাফেরা, খাওয়া-দাওয়া করছেন তিনি। তবে ক্যান্সারের মত কঠিন রোগে আক্রান্ত হয়েও জীবন নিয়ে ভেঙে পড়েননি। জীবন নিয়ে সব সময় নতুন নতুন করে ভাবতেও শুরু করেছেন বলেও মন্তব্য করেন সোনালি বেন্দ্রে। গত কয়েকদিন ধরে যেভাবে পরিবারের প্রতিটি মানুষ তাঁর পাশে রয়েছেন এবং ঘনিষ্ঠরা মানসিকভাবে তাঁকে লড়াই করার শক্তি দিয়েছেন, তাঁদের প্রত্যেকের কাছে সারা জীবন কৃতজ্ঞ থাকবেন বলেও জানান সোনালি। লড়াইয়ের ময়দানে নেমে পড়েছেন। আর সেই লড়াইয়ে তাঁর পাশে পরিবারের প্রতিটি মানুষ রয়েছেন বলেও মন্তব্য করেন বলিউড অভিনেত্রী।

এদিকে সম্প্রতি সোনালি বেন্দ্রের ননদ বলেন, যাই হোক না কেন, বলিউড অভিনেত্রী কিন্তু মনের দিক থেকে এক্কেবারে শক্তপোক্ত রয়েছেন। কঠিন সময়ের সঙ্গে কাধে কাধ মিলিয়ে সোনালি লড়াই চালিয়ে যাচ্ছেন বলেও তাঁর ননদ জানিয়েছেন। কিন্তু, পরিস্থিতি যাই হোক না কেন, সোনালি বেন্দ্রে যাতে শিগগিরই সুস্থ হয়ে ওঠেন, তার জন্য প্রার্থনা শুরু করেছেন তাঁর ভক্তরা।

১৯৯৪ সালে বলিউডে ডেবিউ করেন সোনালি বেন্দ্রে। ‘বম্বে’, ‘দিল জ্বলে’, ‘ইংলিশ বাবু দেশি মেম’, ‘মেজর সাব’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘সারফরশ’-এর মত বলিউডের একাধিক সিনেমায় অভিনয় করেন সোনালি বেন্দ্রে।