কুমারিত্ব নিয়ে অনুশোচনা নেই কঙ্গনার

বিনোদন ডেস্ক: কঙ্গনা রানাউত বলিউডে ব্যতিক্রমী ও সাহসী ব্যক্তিত্ব। হোক তা রাজনীতি, হোক বলিউড বা নারী ইস্যু; মত প্রকাশে ভয় পান না এ অভিনেত্রী। সমালোচনা সহ্য করারও অসীম ক্ষমতা তাঁর। কুমারিত্ব প্রসঙ্গে তিনি বলেছেন, এ নিয়ে কোনো মর্মপীড়া নেই তাঁর।

বলিউড ইন্ডাস্ট্রিতে আর সব অভিনেতাদের চেয়ে কঙ্গনা রানাউত কেন আলাদা?

সম্প্রতি এক অনুষ্ঠানে ওই প্রশ্ন করা হলে কঙ্গনা বলেন, তিনি সবসময় আত্মবিশ্বাসী ছিলেন, এমনকি খুব অল্প বয়সেও ছিলেন আত্মবিশ্বাসী। আর তিনি কখনই কুমারিত্ব নিয়ে মর্মপীড়ায় ভোগেন না। ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এ খবর জানায়।

ক্যারিয়ারের শুরু থেকেই সাহসী অভিনয়ের জন্য কঙ্গনা বেশ জনপ্রিয়। ভিন্ন ধারার অভিনয় দিয়ে এর মধ্যেই অসংখ্য মানুষের মন জয় করেছেন। এর জ্বলজ্যান্ত দৃষ্টান্ত ফ্যাশন, গ্যাংস্টার, লাইফ ইন এ মেট্রো, কুইন, তনু ওয়েডস মনু’র মতো সুপারডুপার হিট ছবিগুলো।

এর আগেও একবার সোজাসাপটা বলেছিলেন, আমি সতী-সাবিত্রী নই, হতেও চাই না।

অনেকেই আমার কাছ থেকে সতীসুলভ আচরণ আশা করেন। কিন্তু যুগের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে আজকালকার মেয়েদের সতী-সাবিত্রী হলে চলবে না।

ওই সময় কঙ্গনা আরো বলেন, ভারতীয়রা এমনিতেই একটু বেশি সহানুভূতিশীল। সব সময়ই অনুনয়-বিনয়ের ওপর নির্ভরশীল। ভবিষ্যতে তাদের আরো বেশি দৃপ্ত, বলিষ্ঠ হতে হবে। এতে করে তাঁরা জীবনে আরো উন্নতি করবে এবং জীবনটাকে ভালোভাবে উপভোগ করতে পারবে।

বলিউড তারকা হৃতিক রোশনের সঙ্গে প্রেম ভাঙার পর অনেক জল ঘোলা হয়েছিল। একে-অপরকে আইনি নোটিশও পাঠিয়েছিলেন তাঁরা।

ওই সময় কঙ্গনা বলেছিলেন, ‘সম্পর্ক হচ্ছে অনেকটা শিশুর মতো, এর জন্য অনেক যত্নের প্রয়োজন পড়ে। যখন ঘড়ি ধরে উদয়াস্ত কাজ করতে হয়, তখন সম্পর্ক নিয়ে আর কী আশা করা সম্ভব? তখন মৃত্যু ঘটে সম্পর্কের আর শুধু অনুতাপ থাকে।’