সংসদ বহাল রেখে নির্বাচন নয়

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মো. রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, বর্তমান সংসদ বহাল রেখে নির্বাচন করলে তা ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো তামাশা হবে। দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস ও মাদকমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে আগামী ৫ অক্টোবর শুক্রবার বাদ জুমা সোহরাওয়ার্দী উদ্যানে ইসলামী আন্দোলনের মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। মহাসমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

বৃহস্পতিবার পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এ সময় দলের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, জনগণ এক শ্বাসরুদ্ধকর অবস্থায় দিন কাটাচ্ছে। আগামী দিনের রাজনৈতিক অনিশ্চয়তা এবং প্রধান দুটি রাজনৈতিক জোটের যুদ্ধংদেহী মনোভাব দেশের সর্বত্র এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে। বর্তমান ক্ষমতাসীনরা নবম জাতীয় সংসদে একতরফাভাবে সংবিধানের পঞ্চদশ সংশোধনী পাস করায় এই রাজনৈতিক অনিশ্চয়তা ও সংকটের সৃষ্টি হয়েছে। দেশের প্রায় সব রাজনৈতিক দল এবং নাগরিক সমাজের প্রতিনিধিরা সংকট উত্তরণে সরকারি দলের প্রতি বার বার আহ্বান জানিয়ে এলেও তারা যথাসময়ে সংকট সমাধানে যথাযথ উদ্যোগ গ্রহণ করেনি। ফলে ক্ষমতার শেষ প্রান্তে এসে সংকট আরও ঘনীভূত হচ্ছে। এতে জনগণ বিস্ফোরণোন্মুুখ হয়ে উঠছে।