রাজগঞ্জে দলিত মানবাধিকার বিষয়ক সংলাপ অনুষ্ঠিত

যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জ শহীদ স্মৃতি মাধ্যমিক বালিকা বিদ্যাপীঠ মাঠে বাংলাদেশ দলিত মঞ্চের আয়োজনে দলিত মানবাধিকার বিষয়ক এক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকালে প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও মণিরামপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিকাইল হোসেন পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য প্রফেসর আ. আ. ম. স. আরেফিন সিদ্দিক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আব্দুস সাত্তার, যশোরের অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন শিকদার, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি এহতেশাম ফিরোজ আলম।

এছাড়া রাজগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফ, রাজগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এস এম রবিউল ইসলাম, স্থানীয় কৃষকলীগ নেতা গোলাম রসুল চন্টা, নেংগুড়াহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রেজাউল করিম, রাজগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আকরাম হোসেন চৌধুরী ও এলাকার সূধি সমাজ উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে মণিরামপুর উপজেলার শ্রেষ্ঠ ইউনিয়ন চেয়ারম্যান হিসেবে চেয়ারম্যান দূর্গাপদ সিংহ, মানবাধিকার আন্দোলনে অগ্রনী ভূমিকা রাখায় মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থার সভাপতি ও বিডিএম-এর উপদেষ্টা মামুনুর রশিদ লাল্টু, লোকজ একাডেমীর পরিচালক এস এম সিরাজুল ইসলাম ও চারুপীট আর্ট স্কুল কেশবপুরের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ দলিত মঞ্চের নামকরন ও প্রতিষ্ঠাতা সদস্য সাংবাদিক উৎপল দে কে বাংলাদেশ দলিত মঞ্চ কর্তৃক আম্বেদকর সম্মাননা- ২০১৮ পদক প্রদান করা হয়েছে।

অনুষ্ঠান উপলক্ষে রাজগঞ্জ শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যাপীঠ ও নেংগুড়াহাট স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে রচনা প্রতিযোগীতায় অংশ গ্রহণকারিদের পুরস্কার বিতরন করা হয়।