বার্সেলোনার টানা চতুর্থ জয়

লা লিগায় টানা চতুর্থ জয় পেয়েছে বার্সেলোনা। শনিবার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে প্রথমার্ধে পিছিয়ে থেকেও ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে লিওনেল মেসিরা। সোসিয়েদাদের হয়ে গোল করেছেন আরিৎস এলুসতোন্দো। আর বার্সা হয়ে গোল দুটি করেন লুইস সুয়ারেজ ও উসমান ডেম্বেলে।

এদিন আনোয়েতা স্টেডিয়ামে ম্যাচের দ্বাদশ মিনিটেই এগিয়ে যায় সোসিয়েদাদ। প্রায় ৪০ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে উড়ে আসা বল স্বাগতিক ডিফেন্ডাররা বিপদমুক্ত করতে ব্যর্থ হলে ফাঁকায় পেয়ে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন স্প্যানিশ ডিফেন্ডার এলুসতোন্দো। প্রথমার্ধে আর গোল শোধ করতে পারেনি বার্সেলোনা।

বার্সাকে সমতায় ফেরান সুয়ারেজ। ম্যাচের ৬৩ মিনিটে প্রতিপক্ষের গোলমুখে কর্নার থেকে আসা বল পেয়ে তা কাজে লাগান উরুগুইয়ান এই ফরোয়ার্ড। বার্সার জয়সূচক গোলটিও আসে কর্নার থেকে। বার্সার খেলোয়াড়ের করা কর্নার কিক সোসিয়েদাদের ডিফেন্ডাররা ফিরিয়ে দিলে একটু ফাঁকায় বল পেয়ে যান ডেম্বেলে। তার তা কাজে লাগিয়ে দলের জয় নিশ্চিত করেন ফরাসি এই ফরোয়ার্ড।

এ জয়ে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে আছে কাতালান ক্লাবটি। আর ১০ পয়েন্ট নিয়ে তার পরেই আছে রিয়াল মাদ্রিদ।