অভয়নগরে জাতীয় গ্রিডের তারে বিদ্যুৎস্পৃষ্টে ট্রাক চালক-হেলপার আহত

যশোরের শিল্প শহর নওয়াপাড়ার ভাঙ্গাগেট চৌধুরী নার্সারির মধ্যে কয়লা আনলোডের সময় জাতীয় বিদ্যুৎ গ্রিডের লাইনের তারে স্পৃষ্ট হয়ে কয়লাবাহি ট্রাক চালক বক্কর হোনেস (৫৫) ও হেলপার আব্দুস ছালাম(৫০) আহত হয়েছে। এসময় ট্রাকে আগুন ধরে ট্রাকের সব টায়ার বিষ্ফোরিত হয়। এ ছাড়া গ্রিডের তারের কিছু অংশ পুড়ে যায়। তবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়নি। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

koilaপওয়ার গ্রিড নওয়াপাড়া শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম ওয়ালিউল্লাহ জানান, উত্তরা প্রাইভেট লিমিটেড নামে এক ব্যবসায়ী কয়লা স্তুপ করতে করতে গ্রিডের তার সমান উচু করেছে। বৃহস্পতিবার দুপুরে ওই ব্যবসায়ীর লোক কয়লা বোঝাই ট্রাক আনলোট করার সময় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে তারে ও ট্রাকে আগুন ধরে যায়।

তিনি আরো জানান, উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুতে তারের সন্নিকটে বাতাস বিদ্যুৎতায়িত থাকে যে করনে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে তিনি মন্তব্য করেছেন।

এ ঘটনায় ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশানের কাছে চিঠি দেবেন বলে ওই বিদ্যুৎ কর্মকর্তা জানিয়েছেন।

উত্তরা প্রাইভেট লিমিটেড কম্পানির নওয়াপাড়া শাখার কর্মকর্তা ওলিয়ার রহমান চৌধূরি জানান, ট্রাকে বিদ্যুৎ স্পৃষ্ট হয়নি। ট্রাকের টায়ার বিষ্ফোরণ হয়ে বিদ্যুতের তারে আগুন ধরে যায়।

সরজমিনে দেখা গেছে, ওই ব্যবসায়ী কয়লা স্তুপ করতে করতে অনেক উচু করেছে। কয়লা স্তুপের উপর দিয়ে জাতীয় গ্রিডের তার ছুই ছুই করছে। পাশে একটি উঁচু তালগাছ সমান কয়লা স্তুপ করেছে।