যশোরে পৃথক ঘটনায় তিন জনের আত্মহত্যা

যশোরে পৃথক ঘটনায় তিন জন আত্মহত্যা করেছেন। তারা হলেন, শহরের মোল্লাপাড়া ঢাকা রোড এলাকার কানাইলাল বিশ্বাসের ছেলে সাইফুল ইসলাম (৩৫), সদর উপজেলার মাহিদিয়া গ্রামের মৃত সোহরাব আলীর স্ত্রী খুশি বেগম (৯০) ও মণিরামপুর উপজেলার কুশখালী গ্রামের বিজন মল্লিকের স্ত্রী কল্যাণী মল্লিক (৩২)।

পুলিশ জানিয়েছেন, ঢাকা রোড এলাকার সাইফুল বিশ্বাস আসে হিন্দু ছিলেন। আগে তার নাম ছিলো অসীম মল্লিক। সাত বছর আগে প্রেম করে মুসলিম মেয়ে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করে। এরপর থেকে পরিবারের সদস্যরা তাকে বাড়ি থেকে বের করে দেয়। সম্প্রতি তিনি অসুস্থ থাকার কারনে কোনো কাজকর্ম করতে পারছিলেন না। সংসার চালাতে এলাকার বিভিন্ন মানুষের কাছ থেকে টাকা ধার করেছিলেন। টাকার জন্যে পাওনাদাররা তাকে প্রায় সময় বিভিন্ন অপমান করে আসছিলো। ২২ সেপ্টেম্বর সন্ধ্যা সাত টার দিকে পাওনাদারদের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে সাইফুল ইসলাম নিজ ঘরে গলায় ফাঁসদিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিকারের লোকজন তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তার মৃত্যু হয়।

মাহিদিয়া গ্রামের বৃদ্ধা খুশি বেগম বয়সের কারনে বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় পেটের ব্যাথা সইতে না পেরে তিনি কীটনাশক পান করেন। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে রাত আট টায় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে আনলে জররি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে, ২১ সেপ্টেম্বর সকালে কুশখালী গ্রামের কল্যাণী নিজের জন্য শাড়ি কিনতে গ্রামের একটি দোকানে যান। টাকা কম থাকায় তিনি শাড়ি বাকিতে চাইলে দোকানদার দিতে অস্বীকার করেন। পরে বাড়ি ফিরে কল্যাণী অভিমান করে কীটনাশক পান করেন। পরে স্বজনরা তাকে উদ্ধার করে মণিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে আনার পথে দুপুর একটার দিকে তার মৃত্যু হয়।

এসআই দেবাশীষ জানিয়েছেন, খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে লাশ হেফাজতে নিয়েছেন। মৃত্যুর সঠিক কারন জানতে ময়নাতদন্তের জন্যে রোববার সকালে যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছেন।