যশোরে পুলিশের বিরুদ্ধে অর্থ বাণিজ্যের অভিযোগ

যশোর কোতয়ালি পুলিশের সিভিল টিমগুলি শহর ও শহরতলীর বিভিন্ন পাড়া মহল্লায় চষে বেড়াচ্ছে। অপরাধ দমনের নামে নিরীহ মানুষকে আটক করে অস্ত্র ও মাদক দিয়ে চালান দেয়ার ভয় দেখিয়ে অবৈধ ভাবে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা।

পালবাড়ি এলাকাবাসী ও লাল্টুর ছেলে ইয়াসির আরাফাত জানান, গত শনিবার (২২.০৯.১৮) রাতে কোতয়ালি থানার সিভিল টিমের (মোবাইল-১৫) এস আই সুজিত কুমার ও এ এস আই লিটন কোন অভিযোগ ছাড়াই শহরতলীর পালবাড়ি এলাকা থেকে লাল্টু ফকির নামে এক বৃদ্ধকে আটক করে কোতয়ালি থানায় আনে। এরপর তার পরিবারের কাছে মোবাইল করা হয়। মোবাইলে বলা হয় লিটন ফকিরকে গাঁজাসহ আটক করা হয়েছে। ১ লাখ টাকা না দিলে তাকে অস্ত্র অথবা ইয়াবা দিয়ে চালান দেয়া হবে। দেনদরবারের একপর্যয়ে ২৫ হাজার টাকায় রফার মাধ্যমে রোববার সকালে (২৩ সেপ্টেম্বর) লাল্টু ফকিরকে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

এব্যাপারে এস আই সুজিত কুমারের বক্তব্য নেয়ার জন্য মোবাইল নাম্বারে কয়েকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। একই বিষয়ে বক্তব্য জানার জন্য এ এস আই লিটনের মোবাইল নাম্বারে ফোন করা হলে তিনি বলেন, আমি লাল্টুকে আটক করিনি আমার এসআই সুজিত কমার আটক করেছে।

এদিকে ২৫ হাজার টাকার শোকে লাল্টুর স্ত্রী পলি খাতুন হার্টএ্যাটাক করে হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানান লাল্টুর পরিবারের সদস্যরা। এব্যাপারে এলাকাবাসি দুর্নীতিবাজ দারোগা সুজিত ও তার সহকর্মীদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।