শিক্ষার উন্নয়নে বিদ্যানন্দিনী শেখ হাসিনার বিকল্প নাই: এমপি মনির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম মনির বলেছেন, বাংলাদেশে শিক্ষার উন্নয়নে বিদ্যানন্দিনী শেখ হাসিনার বিকল্প নাই। বর্তমান প্রধানমন্ত্রী শিক্ষার উন্নয়নে খুবই আন্তরিক। এ কারণেই শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে।

ঝিকরগাছার শহীদ মশিয়ূর রহমান ডিগ্রী কলেজ সরকারিকরণ উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, এমপি মহোদয়ের সংবর্ধনা, অবসরপ্রাপ্ত অধ্যক্ষের বিদায় সংবর্ধনা, ভারপ্রাপ্ত অধ্যক্ষের পরিচিতি, নবীনবরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ দিয়ে এমপি মনির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। বছরের প্রথম দিনে বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। শেখ হাসিনা যত দিন ক্ষমতায় থাকবেন ততো দিন বিনামূল্যে বই বিতরণ করা হবে।

তিনি আরো বলেন, দেশের শিক্ষাখাতে তথ্যপ্রযুক্তির ছোঁয়া লেগেছে। ডিজিটাল পদ্ধতি মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ঘরে বসেই ১ কোটি ৭৩ লাখ মা কে উপবৃত্তি পাচ্ছেন। বিএনপি-জামায়াতের আমলে যে শিক্ষক ৬১০০ টাকা বেতন পেতেন সেই শিক্ষক এখন ২৯ হাজার টাকা বেতন পাচ্ছেন।

বিএনপি-জামায়াতকে ইঙ্গিত করে মনিরুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত থেকে আমাদের সচেতন থাকতে হবে। তারা যেন কোন ধরনের নৈরাজ্য ও অরাজকতা সৃষ্টি করতে না পারে। এ সময় শেখ হাসিনাকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় আনতে সকলের নিকট দোয়া চান এই সংসদ সদস্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন, শহীদ মশিউর রহমান ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ পাভেল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিপ্লব কুমার সেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক প্রভাষক শাহীন-উল-কবীর, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, মোছা. শাহানা আক্তার, প্রাক্তন উপাধ্যক্ষ হাফিজুর রহমান, প্রাক্তন অধ্যাপক জাহাঙ্গীর আলম, হাজিরালী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ শাহানুর আলম, সম্মিলনী মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আহসানুর রহমান, এমএল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, বি.এম হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদ, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিয়াকত আলীসহ প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনিরের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলেজ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে যশোর-বেনাপোল মহাসড়ক প্রদক্ষিণ করে ঝিকরগাছা উপজেলা মোড় ও বাসস্ট্যান্ড ঘুরে আবারও কলেজ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালিতে স্লোগান দেন নাভারণ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ ইমরান।