ইউএস-বাংলার সকল ফ্লাইট পরীক্ষা-নীরিক্ষার নির্দেশ

দেশের বেসরকারি বিমান পরিবহন সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সকল ফ্লাইট ফ্লাইট পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা-নিরীক্ষার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তাদের সবগুলো ফ্লাইট পরীক্ষা-নিরীক্ষার পর এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিতে সিভিল অ্যাভিয়েশনকে নির্দেশ দিয়েছে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের এক অনুষ্ঠানে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক এসব তথ্য জানান।

গতকাল বুধবার ঢাকা থেকে ১১ শিশুসহ ১৭১ আরোহী নিয়ে কক্সবাজার বিমানবন্দরে নামতে গিয়ে যান্ত্রিক গোলযোগের মুখে পড়ে ইউএস-বাংলার একটি ফ্লাইট। পরে সেটি ভয়ানক ঝুঁকি নিয়ে চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। শিশুসহ যাত্রী-ক্রুরা অল্পের জন্য রক্ষা পান।

এর আগে গত ১২ মার্চ নেপালের ত্রিভুবন আর্ন্তজাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার একটি ফ্লাইট বিধ্বস্ত হলে ২৬ জন বাংলাদেশি, ২২ জন নেপালি এবং একজন চীনা যাত্রীসহ মোট ৫১জনের প্রাণহানি হয়।

সবশেষ বুধবার বেসরকারি বিমান সংস্থাটির ফ্লাইটটি চট্টগ্রামে জরুরি অবতরণের কারণে এভিয়েশন সেক্টরে ও বিমান যাত্রীদের মধ্যে এক অবিমিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।