বিএনপির প্রস্তাবে আ’লীগের আপত্তি কেন? মওদুদের প্রশ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ আওয়ামী লীগকে প্রশ্ন করেছেন, নির্বাচনকালীন সরকারের বিষয়ে সরকার রাজি থাকলে বিএনপির প্রস্তাবে তাদের আপত্তি কেন?

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ প্রশ্ন করেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, নির্বাচনকালীন সরকার বলতে সংবিধানে কিছুই নেই। তার মানে তারা সংবিধান থেকে সরে আসতে চাইছে। মানুষকে ভুল বোঝানোর জন্য যে আমরা তো নির্বাচনের জন্য একটা আলাদা নির্বাচনকালীন সরকার করেছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীই থাকবেন, প্রশাসন তাদের অধীনে থাকবে। বিজ্ঞপ্তি দিয়ে বলবেন যে নির্বাচন কমিশনকে আমরা এসব ক্ষমতা দিয়ে দেব। সংবিধানে নির্বাচন কমিশনকে এসব ক্ষমতা দেয়ার অধিকার প্রধানমন্ত্রীকে দেয়া হয়েছে? প্রশ্ন করেন মওদুদ।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘যদিও তারা নিজেরাই বলছেন, নির্বাচনকালীন সরকার করতে তারা রাজি আছেন, তাহলে আমাদের প্রস্তাব গ্রহণ করতে আপত্তি থাকার তো কথা নয়।’

মওদুদ বলেন, বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ষড়যন্ত্র চলছে। তবে এ ষড়যন্ত্র কখনোই সফল হবে না। দেশে আর একতরফা নির্বাচন হতে দেয়া হবে না।

জাতীয় ঐক্যের বিষয়ে মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্য নষ্ট করার ষড়যন্ত্র করছে সরকার।

ক্ষমতাসীনদের উদ্দেশ করে মওদুদ আরও বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়াকে আমরা আরও শক্তিশালী করব, সুসংহত করব, আমরা কর্মসূচি দেব। আগামী এক মাসেই আপনারা অনেক পরিবর্তন দেখতে পাবেন।