চিকিৎসা নিতে এসে দালালদের হাতে মার ধরের শিকার গৃহবধু

jessore hospital

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে এসে দালালদের হাতে মার ধরের শিকার হয়েছেন শিল্পী বেগম(৩০) নামে এক গৃহবধু। রোববার সকাল সাড়ে নয়টার দিকে হাসপাতালের টিকিট কাউন্টারের সামনে এ ঘটনা ঘটে। এ সময় স্থানীয় লোকজন দালাল হাতকাটা আসাদসহ দু’জনকে ধরে পুলিশের কাছে সোপদ্দ করেন। পরে পুলিশ তিন হাজার টাকার বিনিময়ে দালালদের ছেড়ে দেন বলে উপস্থিত ও ভুক্তভোগী অভিযোগ করেছেন। শিল্পী যশোর সদর উপজেলার কমলাপুর গ্রামের হারুন অর রশিদের স্ত্রী।

শিল্পী অভিযোগ করে বলেন, রোববার সকালে হাসপাতালে বর্হিবিভাগে চিকিৎসা নেওয়ার জন্য টিকিট কাউন্টারের সামনে লাই দিয়ে টিকিট গ্রহন করেন। যার রেজিষ্টেশন নাম্বার ১৬৪৮৯৭/১৮। টিকিটটি হাতে নেওয়ার সাতে সাথে এক হাত কাটা লোক তার কাছ থেকে টিকিটটি কেড়ে নেই। এ সময় প্রতিদবাদ করলে তার সাতে আরও দু’দালাল যোগদিয়ে তাকে গালি গালাজ করে। এক পর্যায় তারা স্যান্ডেল দিয়ে শিল্পীকে মারপিট করে। তখন টিকিট কাউন্টারের সামনে থাকা লোকজন তিন দালালকে ধরে হাসপাতালের ডিউটিরত পুলিশ এএসআই মনির হোসেনের কাছে সোপর্দ্দ করেন। পরে এএসআই মনিরসহ পুলিশ সদস্য ফারুক, মামুন ও আনছার সদস্য কামাল কৌশলে দালালদের কাছ থেকে তিন হাজার টাকা নিয়ে হাতকাট আসাদসহ দু’জনকে ছেড়ে দেন।

এ ব্যাপারে হাসপাতালের একাধিক কর্মচারীরা অভিযোগ করে বলেন, প্রতিদিন সকাল আটটা থেকে ১০টা পর্যন্ত ৭/৮জন দালাল টিকিট কাউন্টারের সামনে দাড়িয়ে থাকে। গ্রামের রোগীরা কাউন্টার থেকে টিকিট নেওয়ার সাথে সাথে দালালরা রোগীদের কাছ থেকে সেই টিকিট কেড়ে নিয়ে ভুল বুঝিয়ে হাসপাতালের সামনে বিভিন্ন ক্লিনিকে নিয়ে যায়।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবুল কালাম আজাদ লিটু জানান, ঘটনা লোক মাধ্যমে জানতে পেরেছি। পুলিশকে ডেকে কারণ জানতে চাইলে তারা এবারের মত ক্ষমা চেয়েছে। আগামীতে এ ধরনের কোন ঘটনা না ঘটে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।