সাকিবের আঙুলের চোট নিয়ে সুখবর!

আঙুলের চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া পাড়ি দিয়েছেন সাকিব আল হাসান। গেল শুক্রবার অস্ট্রেলিয়া যান বাংলাদেশ দলের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক। দেশ ছাড়ার আগে বড্ড আশঙ্কার কথাই শুনিয়েছিলেন। বলেছিলেন, তার আঙুল আর কখনোই স্বাভাবিক হবে না। বড় জোর খেলার জন্য তৈরি হবে এই যা।

কিন্তু অস্ট্রেলিয়ায় গিয়ে কেমন চলছে সাকিবের চিকিৎসা কার্যক্রম? সাকিব মূলত মেলবোর্নে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়কে দেখাতে গিয়েছিলেন। সেখানে গিয়ে হাসপাতালেও ভর্তি হতে হয় সাকিবকে। হাসপাতালের বেডে শুয়ে থাকা সাকিবের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে দর্শকদের হাতে চলে যায়।

তবে সাকিবের বর্তমান অবস্থা পরিস্কার জানা যাচ্ছিল না। অবশেষে মঙ্গলবার সাকিব নিজেই সুখবর দিয়েছেন। হাসপাতালে সাকিবের যে পরীক্ষাগুলো করা হয়েছিল তার সব রিপোর্টই ভালো এসেছে। এমনকি আঙুলে যে সংক্রমণ ছড়িয়ে পড়েছিল সেটিও এখন নিয়ন্ত্রনে।

চোট নিয়ে এশিয়া কাপ খেলতে গেলেও আঙুলের অবস্থার অবনতি হওয়ায় চার ম্যাচ খেলেই দেশে ফিরে আসতে হয় সাকিবকে। সংক্রমণ ছড়িয়ে পড়ায় দ্রুত হাসপাতালে ভর্তি হতে হয়। পুঁজ বের করা হয় কয়েক দফায়। তবে সংক্রমণ থাকায় অস্ত্রোপচার করা যাচ্ছিল না। কবে অস্ত্রোপচার করা যাবে সেটির সিদ্ধান্তও গ্রেগ হয়কে দেখিয়ে নিতে চেয়েছেন সাকিব।

তবে সাকিবের আঙুলের উন্নতিও দৃশ্যমান। হাতের চামড়া উঠতে শুরু করেছে। তিন মাসে ব্যথা পুরোপুরি সেরে গেলে অস্ত্রোপচার নাও লাগতে পারে। সবমিলে সাকিবর এই খবরগুলো ভক্তদের মনে আনন্দ ছড়ানোর মতোই।

এদিকে সাকিব অবশ্য এখনই হাসপাতাল ছাড়তে পারছেন না। রোববার পর্যন্ত মেলবোর্নের হাসপাতালে থাকতে হবে সাকিবকে। এরপর দেশে ফিরে শুরু হবে পুনর্বাসন প্রক্রিয়া।