ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন ও সাংবাদিক ইকবাল কবীরের মুক্তি দাবি ককাসের

ডিজিটাল নিরাপত্তা আইনের নিবর্তনমূলক ধারাগুলো সংশোধন এবং যশোরের বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ও হিউম্যান রাইটস ডিফেন্ডার ইকবাল কবিরকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছে ককাস যশোর জেলা কমিটির নেতৃবৃন্দ। একই সঙ্গে তাকে অবিলম্বে মুক্তির দাবি করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় নিউজ নেটওয়ার্ক অফিসে ককাস যশোর জেলা কমিটির নির্বাহী সভায় এসব দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি হাসিব নেওয়াজের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন নিউজ নেটওয়ার্কের স্থানীয় সমন্বয়কারী ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, ককাসের সহসভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ রায়, সদস্য বিথিকা সরকার, বিষ্ণু কুমার দাস, হাবিবুর রহমান মিলন।

সভায় নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারাসহ নিবর্তনমূল ধারাগুলো মুক্ত সাংবাদিকতার জন্য বড় বাধা। অবিলম্বে ওই ধারাগুলো সংশোধন করে স্বাধীন সাংবাদিকতা চর্চার পথ বিকশিত করার দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ আরও বলেন, বাঘারপাড়া প্রেসক্লাবের সভাপতি ও হিউম্যান রাইটস ডিফেন্ডার ইকবাল কবীরকে ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানো হয়েছে। এভাবে ষড়যন্ত্রমূলক মামলায় একজন সাংবাদিকদের হয়রানির ঘটনায় আমরা উদ্বিগ্ন। এই ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে সেই বিষয়টির প্রতি নজর দেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানাচ্ছি। একই সঙ্গে সাংবাদিক ইকবাল কবীরকে অবিলম্বে মুক্তি দাবি করছি।

এছাড়াও সাংবাদিক ও হিউম্যান রাইটস ডিফেন্ডার ইকবাল কবীরকে সার্বিক সহযোগিতা করার জন্য নিউজ নেটওয়ার্কের প্রতি আহবান জানানো হয়।