যশোরে ডাক বিভাগের পোস্ট ই সেন্টার উদ্যোক্তাদের সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ ডাক বিভাগ পরিচালিত পোস্ট ই সেন্টারে শিঘ্রই চালু হচ্ছে মোবাইল ব্যাংকিং ও জীবন বীমা। যা উদ্যোক্তারা যার যার এলাকাই বসেই করতে পারবেন বলে মন্তব্য করেন যশোর ডাক বিভাগের সহকারী পোস্ট মাস্টার জেনারেল মিরাজুল হক। এতে করে উদ্যোক্তাদের মাধ্যমেই সরকারি এ বীমার আওতায় আসবে সাধারণ জনগন। যা বর্তমান সরকারের মূল লক্ষ্য পূরণে সহায়তা করবে বলে তিনি আশা করেন।

শুক্রবার সকালে যশোরের জয়তী সোসাইটি মিলনায়তনে পোস্ট ই সেন্টারের উদ্যোক্তা সম্মেলনে মিরাজুল হক প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন যশোর জেলা পোস্ট ই সেন্টার ফোরামের সভাপতি মামুনুর রশিদ। এতে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় আইসিটি বিষয়ক সম্পাদক তুহিন আহম্মেদ, সাতক্ষীরা জেলা সভাপতি আতাউর রহমান এলিট ও প্রিয়সপের বিজনেস ডিপার্টমেন্টের সরকারি ম্যানেজার রজিবুল ইসলাম।

আরও বক্তৃতা করেন চুড়ামনকাটি পোস্ট ই সেন্টারের উদ্যোক্তা ও জেলা উদ্যোক্তা ফোরামের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রাসেল হাসান, বাঘারপাড়া ছাতিয়ানতলার উজ্জ্বল বিশ্বাস, মণিরামপুর মাছনার মোর্তজার ইলিয়াজ সুমন, বেনাপোলের শাহীন আহম্মেদ, নরেন্দ্রপুরের ইমরান হোসাইন, রূপদিয়ার সাইফুদ্দিন মানিক, শালিখা আড়পাড়ার হোসাইন আলী, মাগুরা প্রধান ডাকঘরের কাজী সাইফুল ইসলাম।

সঞ্চলনায় ছিলেন উদ্যোক্তা ফোরাম কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও ঝিকরগাছা পোস্ট ই সেন্টারের উদ্যোক্তা এসএ সুমন।

পরে প্রিয়সপ ই-কমার্সের বিজনেস ডিপার্টমেন্টের সরকারি ম্যানেজার রজিবুল ইসলাম প্রিয়সপের নানা দিক নিয়ে আলোচনা করেন। এর আগে সংগঠনের কেন্দ্রীয় আইসিটি বিষয়ক সম্পাদক তুহিন আহম্মেদ উদ্যোক্তাদের বর্তমান ও ভবিষ্যত নিয়ে একটি বস্তুনিষ্ট প্রজেন্টেশন উপস্থাপন করেন। পরে মামুনর রশিদকে সভাপতি ও ইঞ্জিনিয়ার রাসেল হাসানকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ জেলা কমিটি ঘোষনা করা হয়।