সুলতান সুলেমানের পর আসছে এইযেল

বেসরকারি টিভি চ্যানেল দীপ্ত-তে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো তুরস্কের ধারাবাহিক নাটক ‘সুলতান সুলেমান’। প্রায় তিন বছর ধরেই সিরিয়ালটি ছিলো দেশের দর্শকের কাছে সেরা পছন্দের অনুষ্ঠান। অটোমান সাম্রাজ্যের অধিপতি সুলতান সুলেমানের বংশধরকে নিয়ে নির্মিত এ সিরিজটি শিগগিরই শেষ হতে চলেছে।

এবার একই জায়গায় আসছে একই দেশের ধারাবাহিক ‘এইযেল’। বন্ধুদের প্রতারণার শিকার হয়ে ঘটনার পরিক্রমায় এক সহজ সরল ছেলের রহস্যময় জুয়াড়ি হয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত হয়েছে তুরস্কের এই জনপ্রিয় মেগা সিরিয়াল।

গল্পে ওমর নামের এক সাদামাটা ছেলেকে তার ঘনিষ্ঠ বন্ধু ও ভালোবাসার মেয়েটি ছলনা করে ফাঁদে ফেলে। হঠাৎ একদিন ঘুম ভেঙে জানতে পারে, সে একটি দুর্ধর্ষ ডাকাতি ও খুনের দায়ে অভিযুক্ত। অতঃপর তার যাবজ্জীবন কারাদণ্ডের শাস্তি হয়।

তবে ঘটনাক্রমে সে জেল থেকে পালাতে সক্ষম হয়। এবং তার বন্ধু আলি, জেঙ্গিজ ও প্রেমিকা এইশানের ওপর প্রতিশোধ নিতে ফিরে আসে অন্য নামে! ওমরকে ছাড়িয়ে সে হয়ে ওঠে এইযেল। শুরু হয় তার প্রতিশোধের খেলা। কিন্তু ধীরে ধীরে দর্শকদের কৌতূহলী করে তোলে নানা অজানা প্রশ্ন।

সেসবের উত্তর মিলবে আগামী নভেম্বর থেকে শুক্রবার ছাড়া প্রতিদিন রাত ৭টা ৩০ মিনিট ও রাত ১০ মিনিটে। এই সময়ে দীপ্ত টিভিতে প্রচার হবে ‘এইযেল’। তবে থেকে প্রচার শুরু হবে সেটা শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে জানাবে দীপ্ত টিভি।