এবার তনুশ্রীর বিরুদ্ধে ২৫ পয়সার মানহানির মামলা

অনেক রকম মামলার কথাই শুনেছেন। কিন্তু এই প্রথম ২৫ পয়সার মানহানি মামলার কথা শোনা গেল। আর এই ২৫ পয়সার মানহানির মামলা যিনি করেছেন, তিনি আর কেউ নন। তিনি হলেন বলিউডের ‘বিতর্কিত’ অভিনেত্রী রাখি সাওয়ান্ত।

তনুশ্রী দত্তের বিরুদ্ধে এই মানহানির মামলা করেছেন তিনি।

রাখি সাওয়ান্তের এই নতুন ‘ভেলকি’ ২৫ পয়সার মানহানি মামলার কথা শুনে হাসছেন সকলেই। তবে এ ব্যাপারে দারুণ যুক্তি দিয়েছেন রাখি। তিনি জানান, প্রথমে ২৫ কোটির মামলার কথা করবেন ভেবেছিলেন কিন্তু তনুশ্রীর মা-বাবার কথা ভেবেই মাত্র ২৫ পয়সার মানহানির মামলা করেছেন।

এ ছাড়াও ২৫ পয়সার মামলা নিয়ে আরও যুক্তি দেয়েছেন রাখি। তনুশ্রী ‘যোগ্যতা’র কথা মাথায় রেখেই নাকি তার এই সিদ্ধান্ত!

২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির আইটেম গানে অভিনয় করার সময় নানা পাটেকারের যৌন হেনস্তার শিকার হন বলে সম্প্রতি অভিযোগ তোলেন সাবেক মিস ইন্ডিয়া তনুশ্রী দত্ত। এরপর এমন অভিযোগের খড়গ উঠে বলিউডের একাধিক রথী-মহারথীর বিরুদ্ধে। এ নিয়ে ‘হ্যাশট্যাগ মি টু আন্দোলনে’ এখন উত্তাল বলিপাড়া।

নানা-তনুশ্রীর বিতর্কে নানা পাটেকারের পক্ষ নিয়ে প্রথমে তনুশ্রীর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তোলেন রাখি। বলেন, নানা পাটেকরের বিরুদ্ধে করা তনুশ্রীর অভিযোগ সব মিথ্যে। এর পাশাপাশি তনুশ্রীর দ্বারা ধর্ষিত হয়েছেন বলেও অভিযোগ করেন রাখি। পরে রাখির বিরুদ্ধে মুখ খোলেন তনুশ্রী।

সে সময় রাখি বলেছিলেন, ‘তনুশ্রীর গায়ে কী হীরে-সোনা লাগানো আছে যে ওকে ছোঁয়া যাবে না? পুরোটাই পাব্লিসিটির জন্য করেছে ও। আইটেম নাম্বারে একটু ক্লোজ তো আসতেই হয়। ইমরান হাশমির সঙ্গে ইন্টিমেট দৃশ্য শ্যুট করার সময় তো তনুশ্রীর তো কোনো অসুবিধা হয়নি, তাহলে নানা পাটেকারের কী দোষ।’

১০ বছর পর তনুশ্রী সেই ঘটনার উল্লেখ করে বলেছিলেন, ‘আমার রিপ্লেসমেন্ট রাখি সাওয়ান্ত। সব থেকে বড় অপমান। অন্তত আরও একটু ক্লাসি কাউকে আনতে পারতে। আমার জায়গায় রাখিকে আনার কোনো দরকার ছিল? আর এর থেকেও বড় বিষয় হল, আমি পরে শুনেছিলাম, সেটে এসে আমার সম্পর্কে অজস্র খারাপ কথা বলেছে রাখি। একজন নারী হয়ে এই ধরণের মন্তব্য কেউ করে কীভাবে? নারী হিসেবে রাখি যে কী সেটা সবাই জানে।’

তনুশ্রীর এই মন্তব্যে পর একটি সাংবাদিকদের সামনে সমস্ত ক্ষোভ উগরে দিয়েছিলেন রাখি। তনুশ্রী দত্ত মাদক সেবন করতেন, তার সব অভিযোগ মিথ্যে, নানা পাটেকারের মতো মানুষ হয় না, তনুশ্রীর আসলে মাথার ঠিক নেই। একের পর এক বিভিন্ন কথা বলে গেছেন রাখি।

রাখির এসব মন্তব্যে তার বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেছেন তনুশ্রী। এখন রাখিই আবার উল্টো মামলা করলো তনুশ্রী বিরুদ্ধে।