পাকিস্তানের হয়ে আর ওয়ানডে খেলবেন না আজহার আলি

অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিচ্ছেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলি। তবে সেটা শুধু ওয়ানডে থেকে। তার ঘনিষ্ট একটি সূত্র জানিয়েছে, টেস্ট ক্রিকেটে অধিক মনোযোগ দিতেই এমন সিদ্ধান্ত ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যানের।

২০১১ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেক হয় আজহার আলির। এরপর পাকিস্তানের হয়ে ৫৩টি ওয়ানডে খেলেছেন। ২০১৫ সালে তো দলের অধিনায়কও ছিলেন। তবে একটা সময় নেতৃত্ব হারান, পরে হারিয়ে ফেলেন জায়গাও।

সর্বশেষ ২০১৮ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছেন আজহার। এরপর যে বাদ পড়েছেন, আর জায়গা হয়নি। পাকিস্তানের বিশ্বকাপ ভাবনাতেও নেই অভিজ্ঞ এই ব্যাটসম্যানের নাম। রঙিন পোশাকের ক্যারিয়ারে বোধ হয় তাই আর আশা দেখছেন না।

আজহারের ঘনিষ্ট সূত্রটি বলেছে, ‘টেস্ট ক্রিকেটে অধিক মনোযোগ দিতেই ওয়ানডে থেকে অবসরে যাচ্ছেন আজহার। ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান মনে করেন, দলের তরুণরা এখন খুব ভালো ক্রিকেট খেলছে, তারাই দলকে সামনে এগিয়ে নিতে পারবে।’

৫৩ ওয়ানডের ক্যারিয়ারে ৩৬.৯ গড়ে ১৮৪৫ রান করেছেন আজহার। এই ফরমেটে ৩টি সেঞ্চুরির সঙ্গে আছে ১২টি হাফসেঞ্চুরি। তবে দেশের হয়ে কখনও টি-টোয়েন্টি খেলা হয়নি ডানহাতি এই ব্যাটসম্যানের।