আশুলিয়ায় অগ্নিকান্ডে শিশুসহ ৫ জন দগ্ধ

সাভারের আশুলিয়ায় একটি বাড়িতে অগ্নিকান্ডে শিশুসহ একই পরিবারের ৫জন দগ্ধ, অগ্নিদগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিস ও পুলিশের দাবি গ্যাসের লিকেজ থেকে অগ্নিকান্ডের সূত্রপাত। এঘটনায় প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক আব্দুল হামিদকে আটক করেছে পুলিশ।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, শুক্রবার সকাল ৭টার দিকে মানিকগঞ্জপাড়া এলাকার আব্দুল হামিদের মালিকানাধীন দুই তলা ভবনের নিচ তলায় এই ঘটনা ঘটে।

আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা হুমায়ন কবির স্থানীয়দের বরাত দিয়ে জানান, ফ্ল্যাটের দুইটি কক্ষে পরিবার নিয়ে ভাড়া থাকেন বৃদ্ধ আরব আলী তরফদার, তার স্ত্রী হাসিনা, ছেলে আব্দুর রউফ, ছেলের বউ রিপা ও তাদের দেড় বছর বয়সী সন্তান আয়েশা। আজ সকাল ৭টার দিকে বিকট শব্দে ঘুম ভাঙ্গে তাদের। এসময় তাদের সামনের ফ্ল্যাটের দুইটি চিৎকার শুনে বাইরে এসে ঐ পরিবারের সবাইকে অগ্নিদগ্ধ অবস্থায় ছুটোছুটি করতে দেখেন তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে নিকটস্থ হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ডিইপিজেড ফায়ার সাভির্সের স্টেশন অফিসার হুমায়ন কবির গ্যাসের লিকেজ থেকেই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে জানিয়েছেন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দগ্ধদের ঢাকা মেডিকেল ভর্তি করা হয়েছে। এ ঘটনায় বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।