‘উন্নত রাষ্ট্র গঠনের জন্য সকল পরিকল্পনা নিখুঁতভাবে সাজিয়ে রেখেছেন শেখ হাসিনা’

যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, উন্নত রাষ্ট্র গঠনের জন্য সকল পরিকল্পনা নিখুঁতভাবে সাজিয়ে রেখেছেন জননেত্রী শেখ হাসিনা। সেগুলো বাস্তবায়নের মাধ্যমে আমাদের দেশ উন্নত রাষ্ট্রের কাতারে পৌছে যাবে। তার জন্য আরো কিছু বছর সময়ের প্রয়োজন। গত দশ বছরে তিনি বাংলাদেশকে একটি ফুলের বাগানের মত করে সাজিয়েছেন। আর সেই সাজানোর বাগানের পূর্নতা আনার জন্য আগামী সংসদ নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধান মন্ত্রী করতে হবে।

তিনি শনিবার যশোরের ঝিকরগাছা শিশু সদনের ১৬ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে দুটি ভবন উদ্বোধন ও হাজিরবাগ এবং বাঁকড়া ইউনিয়নের বর্তমান সরকারের ২য় মেয়াদে প্রায় ৪০ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল ক্ষেত্রে সফলতা দেখিয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, কৃষি, পরাষ্ট্রনীতি, তথ্য প্রযুক্তি সহ এমন কোন বিভাগ নেই যেখানে সরকারের ব্যর্থতা আছে। যে কারণে দেশ নি¤œ মধ্যম আয়ের এবং উন্নয়নশীল দেশের কাতারে পৌছে গেছে।

তিনি বলেন, ২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রের যে রোডম্যাপ জননেত্রী শেখ হাসিনা গ্রহণ করেছেন, তা বাস্তবায়নের জন্য দেশের সকল নাগরিককে সহযোগিতা করতে হবে। যারা আন্দোলনের নামে মানুষ হত্যা করে, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে তাদের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।
এসময় সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, এমপি’র সহধর্মীনি ফারদিনা রহমান এ্যানি, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম, জেলা সমাজসেবার উপ-পরিচালক অসিত কুমার সাহা, নবাগত অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, সাধারন সম্পাদক মুছা মাহমুদ, সাবেক দপ্তর সম্পাদক শাহিন-উল-কবীর, জেলা পরিষদ সদস্য ইকবাল আহমেদ রবি, মহিলা সদস্য শাহানা আক্তার, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক দত্ত, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাস্টার এনামুল কবীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগ নেতা আকবর হোসেন জাপানী, হাজিরবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, নির্বাসখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, ঝিকরগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শফিকুর রহমান, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক মাস্টার হেলাল উদ্দীন খান, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বজলুর রহমান, সহ-সভাপতি আব্দুস সামাদ খান, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন, কোষাধ্যক্ষ হাফিজুর রহমান, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, সাধারন সম্পাদক মাস্টার আদম শফিউল্লাহ, বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ সামছুর রহমান, গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রজব আলী, আওয়ামী লীগ নেতা মাস্টার ওলিয়ার রহমান, আতিয়ার রহমান, উপজেলা যুবলীগের যুগ্নআহবায়ক ইলিয়াজ মাহমুদ, উপজেলা যুবলীগ নেতা শাহ আলম মিন্টু, সাদ আমিন রনি, তাজউদ্দীন, সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, হাজিরবাগ যুবলীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারন সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, ছাত্রনেতা রাসেল খান প্রমূখ।

দিনব্যাপি তিনি বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্বোধন করেন। এর মধ্যে উপজেলা শিশু পরিবার (বালক) ১৬ কোটি ৩৭ লক্ষ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট দুটি ভবন, বাঁকড়া হাজিরবাগ আইডিয়াল গার্লস স্কুল এন্ড কলেজের ২ কোটি ৮৮ লক্ষ টাকার চারতলা ভবন, সোনাকুড় জাকারিয়া দাখিল মাদ্রাসার ২ কোটি ৮৮ লক্ষ টাকার চারতলা ভবন, কুল্যা এমকে মাধ্যমিক বিদ্যালয়ের২ কোটি ৮৮ লক্ষ টাকার চারতলা ভবন, মাটিকোমরা মাধ্যমিক বিদ্যালয়ের ১ কোটি ৮১ লক্ষ টাকার চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন, বাঁকড়া ইউনিয়নের বালিয়াডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়, বাঁকড়া ডিগ্রী কলেজ, বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন ও বিভিন্ন পাকা রাস্তার ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

এছাড়া ঝিকরগাছা উপজেলা শতভাগ বিদ্যুতায়ন হওয়ায় সকালে পানিসারা ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে পানিসারা স্কুল মাঠ প্রঙ্গনে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মীর বাবরজান বরুণের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদকআব্দুল কাদেরের পরিচালনায় এক আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।