যশোরের আদ-দ্বীন সখিনা মেডিকেলে চিকিৎসকদের অবহেলায় গর্ভজাত শিশু মৃত্যু

যশোরের আদ-দ্বীন সখিনা মেডিকেল কলেজে চিকিৎসকদের অবহেলায় ৭ মাসের গর্ভজাত শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে। অবশ্য দায় স্বীকার করে কর্তৃপক্ষ দোষীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন।

রোগীর স্বজন জহুরুল ইসলাম বলেন, যশোর শহরতলীর শেখহাটির বাসিন্দা জহুরুল ইসলামের স্ত্রী ফাহিমা ইয়াসমিনকে ৭ মাসের অন্তঃস্বত্ত্বা থাকাবস্থায় আদ-দ্বীন মেডিকেল কলেজে গত বৃহস্পতিবার ভর্তি করেন। এক পর্যায়ে অবস্থার উন্নতির কথা জানিয়ে রোববার দুপুরে পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাকে ছাড়পত্র দিয়ে দেন চিকিৎসকরা। কিন্তু স্বজনদের সন্দেহ হলে অন্য মাধ্যমে তারা রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করে শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চত হন। কিন্তু এরপরও বারবার অবেদন সত্ত্বেও রাত সাড়ে এগারটার আগে কোন চিকিৎসককে পাওয়া যায়নি বলে অভিযোগ ভুক্তভাগীদের।

স্বজনরা আরো জানিয়েছেন, রোগী ভর্তির আগে সব ধরণের সুযোগের কথা বললেও, রোববার ইকুইপমেন্ট না থাকার দোহাই দিয়ে কর্তৃপক্ষ অন্যত্র চিকিৎসার জন্য নিয়ে যেতে বলে।

এদিকে রোববার রাত ১২টারদিকে প্রাথমিক তদন্ত শেষে ঘটনার সত্যতা মিললে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানান আদ-দ্বীন সখিনা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. শিলা পোদ্দার।

লিখিত অভিযোগ পেলে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. দিলীপ কুমার।

এর আগেও একাধিকবার হাসপাতালটির চিকিৎসকদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে।