শিক্ষক বরখাস্ত করায় অধ্যক্ষকে পিটিয়ে অবরুদ্ধ, ৪ শিক্ষক আটক

jessore map

অধ্যক্ষকে পিটিয়ে আহত করে অবরুদ্ধ রাখার দায়ে যশোরের অভয়নগর উপজেলার মহাকাল স্কুল এন্ড কলেজের ৪ শিক্ষককে আটক করেছে থানা পুলিশ। শনিবার সকাল ১০টার কলেজ চলাকালিন এ ঘটনা ঘটে।

আটককৃত ৪ শিক্ষক হলেন- মহাকাল স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক (ইতিহাস) মো. ইউনুস আলী মোল্যা, প্রভাষক (কৃষি শিক্ষা) অসীম কুমার বিশ্বাস, প্রভাষক (আইসিটি) চিন্ময় মজুমদার ও প্রদর্শক (সাচিবিক বিদ্যা) চিত্তরঞ্জন মজুমদার।

কলেজসূত্রে জানাগেছে, সম্প্রতি বিভিন্ন অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানের ৪শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছিলেন অধ্যক্ষ হিতেন্দ্রনাথ বোস। সাময়িক বরখাস্তকৃত ৪শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে চাইলে অধ্যক্ষ তাতে বাধা দেন। এরপর শনিবার সকাল ১০টার প্রতিষ্ঠানের শিক্ষকরা একত্রিত হয়ে অধ্যক্ষকে নিজ কক্ষে অবরুদ্ধ করেন। এসময় তারা অধ্যক্ষকে পিটিয়ে আহত করে নিজ কক্ষে তালাবদ্ধ করে রাখেন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অভয়নগর থানা পুলিশে খবর দেয়া হয়। এসময় প্রতিষ্ঠান থেকে ৪ শিক্ষককে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ ঘটনাস্থল থেকে অধ্যক্ষকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পরে তাকে উন্নত চিৎিসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

অভয়নগর থানার ওসি মো. আলমগীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অধ্যক্ষকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৪শিক্ষককে আটকসহ দুটি তালা উদ্ধার করেছে।

জানাগেছে, ৪শিক্ষককে সাময়িক বরখাস্তসহ একই সময়ে কলেজ বিভাগের ১৮শিক্ষক-কর্মচারীকে শোকজ করা হয়েছিল। শিক্ষকদের অভিযোগ, কলেজ অধ্যক্ষ হিতেন্দ্রনাথ বোস গভর্ণিং বডির সাথে আঁতাত করে নিজ ইচ্ছামতো প্রতিষ্ঠান পরিচালনা করেন। তিনি শিক্ষক-কর্মচারীদের সাথে বিনা কারণে দুর্ব্যবহার করেন। অপরদিকে অধ্যক্ষের বিরুদ্ধে অর্থ আত্মসাৎসহ বিভিন্ন ধরণের অভিযোগ রয়েছে বলে জানা গেছে।