প্রতীক বরাদ্দের পরদিন আ’লীগের ইশতেহার প্রকাশ : রাজ্জাক

abdur razzak
ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক বলেছেন, জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দের পরদিন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা জাতির সামনে ইশতেহার তুলে ধরবেন। এরপর থেকে সবার জন্য তা উন্মুক্ত হবে।

ধানমন্ডিতে শনিবার বিকেলে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের ইশতেহার উপকমিটির বৈঠকের আগে উপকমিটির আহ্বায়ক আবদুর রাজ্জাক সাংবাদিকের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

আবদুর রাজ্জাক বলেন, ‘আমাদের লক্ষ্য জনগণের সামনে নির্বাচনের আগে ইশতেহার নিয়ে যাওয়া। হক, ভাসানী, সোহরাওয়ার্দী, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নৌকা নিয়ে আমরা জনগণের সামনে যাব।’

ইশতেহারের মূল লক্ষ্যের কথা জানিয়ে আবদুর রাজ্জাক বলেন, এই নির্বাচনে ইশতেহারের মূল লক্ষ্য হবে উন্নয়নের মহাসড়কের গতিকে আরও বেগবান করা। ইশতেহারে প্রধান লক্ষ্য হবে ৭ দশমিক ৮ শতাংশ প্রবৃদ্ধিকে আরও বৃদ্ধি করা। দারিদ্র্যের হার আরও কমানো।

আবদুর রাজ্জাক বলেন, ‘বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যের বিষয়ে আরও কৌশলী হওয়ার কথা থাকবে ইশতেহারে। আগামীতে আওয়ামী লীগের চ্যালেঞ্জ হবে পুষ্টিসমৃদ্ধ নিরাপদ খাদ্য নিশ্চিত করা। আধুনিক পুলিশ জনগণহিতৈষী, জনগণদরদি, জনগণবান্ধব-কী ধরনের পুলিশ বাহিনী হবে, সেটা আমরা বলার চেষ্টা করব।’

তরুণ সমাজের বিষয়ে সাবেক মন্ত্রী রাজ্জাক বলেন, ‘আগামী দিনের তরুণ সমাজ নিয়ে আমরা কী ভাবছি, এই তরুণ সমাজকে উন্নয়নের সঙ্গে দেশ পরিচালনার সঙ্গে কীভাবে সম্পৃক্ত করা যায়, সেটা জনগণের সামনে তুলে ধরা হবে।’ তিনি আরও বলেন, সামষ্টিক অর্থনীতি, ব্যাংকের মুদ্রাস্ফীতি, ব্যাংক ব্যবস্থা, ইনস্যুরেন্স ব্যবস্থা নিয়ে কী ধরনের চিন্তাভাবনা আছে, সেটাও জনগণের সামনে তুলে ধরা হবে। কৃষিক্ষেত্র ও শিল্পায়নের উন্নয়ন কীভাবে করা যায়, তার বিস্তারিত তুলে ধরা হবে।

সংবাদ সম্মেলনের পর ইশতেহার উপকমিটির বৈঠক শুরু হয়। বৈঠকে উপকমিটির সদস্যসচিবসহ সদস্যরা উপস্থিত রয়েছেন।