যশোরে সড়ক দুর্ঘটনায় সাংবাদিক নিহত

sabuj samajar kotha

যশোরের দৈনিক সমাজের কথার সম্পাদনা সহকারী ও যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজে সদস্য আশিকুল আলম সবুজ (৩৫) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। রোববার সন্ধ্যার পর সাড়ে ৭টার দিকে কর্মস্থলে আসার পথে যশোর শহরের কোল্ড স্টোর মোড়ে স্কয়ার কোম্পানির কাভার্ড ভ্যানের সাথে তার মোটরসাইকেল সংঘর্ষ হয়। এতে তিনি মাথায় গুরুতর আঘাত পান। স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পর পুলিশ ঘাতক কাভার্ড ভ্যান ও চালককে আটক করেছে।

আশিকুল আলম সবুজ শহরের নীলগঞ্জ তাঁতীপাড়ার মৃত রফিকুল আলমের ছেলে। তার ৮ মাস বয়সের একটি পুত্র সন্তান রয়েছে।

নিহতের স্বজন সূত্র জানিয়েছেন, রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সবুজ মুড়লী মোড় থেকে শহরে আসছিলেন। পথিমধ্যে বকচর কোল্ড স্টোর মোড়ে আসলে স্কয়ার কোম্পানির একটি কাভার্ড ভ্যানের সাথে মোটরসাইকেলে সংঘর্ষ হয়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আনলে জরুরি বিভাগের চিকিৎসক আহমেদ তারেক শামস তাকে মৃত ঘোষণা করেন।

যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, দুর্ঘটনার পর ঘাতক কাভার্ডভ্যানটি ও তার চালক শাহিনকে আটক করা হয়েছে।

এদিকে, সবুজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন জেইউজে। এক বিবৃতিতে যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সভাপতি সাজেদ রহমান, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, সহ সভাপতি প্রণব দাস, যুগ্ম সম্পাদক রেজাউল করিম রুবেল, কোষাধ্যক্ষ মারুফ কবীর, জেইউজে নির্বাহী সদস্য শফিক সায়ীদ ও জিয়াউল হক গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

পৃথক বিবৃতিতে শোকপ্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মনোতোষ বসু, যুগ্ম মহাসচিব সাকিরুল কবীর রিটন, সদস্য নূর ইমাম বাবুল ও গোপীনাথ দাস।