আমি শেখ হাসিনার প্লেয়ার: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমি শেখ হাসিনার প্লেয়ার। দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে টিম বানিয়েছেন সেই টিমের একজন সদস্য হিসেবে কাজ করে যাচ্ছি। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় টিম আছে, টিম সাকিব আছে, টিম মাশরাফি আছে, টিম আমি আছি। আমরা সবাই শেখ হাসিনার নেতৃত্বে দেশের জন্য কাজ করে যাব।

বৃহস্পতিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তেন ২০১৮-১৯ সেশনের ‘বি’ ইউনিটের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ধারাবাহিকভাবে সকল জেলাকে চার লেন সড়কের আওতায় আনা হবে। শিগগিরই দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠানো হবে। যমুনার উপর আরো একটি নতুন সেতু তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। কর্ণফুলী টানেলের পর দেশের উত্তরপ্রান্তে ফুলছড়ি গ্রামে যমুনার নিচ দিয়ে দেশের দ্বিতীয় টানেল তৈরির পরিকল্পনাও ইতোমধ্যে নেয়া হয়েছে।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরা যারা নতুন এসেছ তোমাদের অনেক কিছু শিখতে হবে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা মেনে চলতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে র‌্যাগিং, জঙ্গীবাদ, ধুমপান, মাদকসেবন, যৌন নিপীড়নসহ বিভিন্ন বিষয়ে বিশ্ববিদ্যালয়ে চলছে জিরো টলারেন্স।

এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য দেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, ভর্তি কমিটির সদস্য সচিব ও প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, ফিজিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক আহমেদ কবীর, এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মো. বেলাল উদ্দীন, এপ্লায়েড সায়েন্স এন্ড টেকনলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মোহাম্মদ মোকাদ্দেছ, মেডিকেল সায়েন্স অনুষদের ডিন ডা. মইনুল হক, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, যৌন নিপীড়ন কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. নাজিয়া চৌধুরী, রেজিস্ট্রার ইশফাকুল হোসেন প্রমুখ।