বিএনপির নালিশ ন্যায়সঙ্গত: রিজভী

ruhul kabir rizvi
ফাইল ছবি

বিএনপির নালিশ শুধু ন্যায়সঙ্গত বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপি’র নালিশ মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের পক্ষে ও অনাচারের বিরুদ্ধে নালিশ, বাক-স্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য নালিশ। এই নালিশ শুধু ন্যায়সঙ্গতই নয়, এটি হচ্ছে সময়ের দাবি।

রিজভী আহমেদ বলেন, বিএনপির নালিশ দেশের মানুষের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে দেওয়ার জন্য, লুট হওয়া আর্থিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসের কবল থেকে উদ্ধারের জন্য, নজীরবিহীন মিড-নাইট ভোটের বিরুদ্ধে নালিশ। এই নালিশ মিড-নাইট সরকারের অবৈধ সব কর্মকান্ডের বিরুদ্ধে সতর্ক সাইরেন।

অন্যায়ের বিরদ্ধে এই নালিশগুলোই প্রতিবাদের আকারে রাজপথে ঢেউ তুলবে। এসময় তিনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে অন্যদের পরামর্শ দেয়া থেকে বিরত থেকে সড়ক ও গণপরিবহনের দিকে নজর দেওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, গণপরিবহনের নৈরাজ্যের দায়, সড়কে হাজার হাজার মানুষের মৃত্যুর দায় আপনি এড়াতে পারবেন না। গতকালও সড়কে ২০ জন মারা গেছে।

খালেদা জিয়ার অসুস্থতা আরও বেড়েছে বলে দাবি করে রিজভী বলেন, তার সুচিকিৎসার কোনও ব্যবস্থা করা হয়নি। ব্যক্তিগত বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ নেওয়ারও কোনও সুযোগ দেওয়া হচ্ছে না। না দেওয়া হচ্ছে মুক্তি, না সুচিকিৎসা।