কটিয়াদীর সব কেন্দ্রে ভোট স্থগিত, এএসপি-ওসি প্রত্যাহার

vot

শনিবার রাতে ভয়ভীতি দেখিয়ে ব্যালট পেপারে সিল মেরে বাক্স ভরে রাখা ও অনিয়মের অভিযোগে এ ভোটগ্রহণ স্থগিত করা হয়। এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম ও কটিয়াদী মডেল থানার ওসি মো. শামসুদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান কেয়া, কিশোরগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. তাজুল ইসলাম জানান, রাতেই কতিপয় দুষ্কৃতকারী ভয়ভীতি দেখিয়ে ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ভরে রাখার অভিযোগে প্রথমে পাঁচটি কেন্দ্র ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর পর নির্বাচন সচিবের নির্দেশে কটিয়াদী উপজেলার মোট ৮৯ কেন্দ্রের সব কার্যক্রম স্থগিত করে বন্ধ ঘোষণা করায় এখন আর এ নির্বাচন হচ্ছে না।

এর আগে এই অভিযোগে প্রথমে পাঁচটি কেন্দ্রের ভোট গ্রহণ বন্ধ রেখে বাকি ৮৪টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। পরে ৮৯টি কেন্দ্রের সব কটিতে ভোট গ্রহণ বন্ধের নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

একই সঙ্গে ব্যালট পেপারে সিল মেরে ভোটের বাক্স ভর্তি করার অভিযোগে নির্বাচন কমিশনের নির্দেশে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম ও কটিয়াদি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো. তাজুল ইসলাম।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে সারা দেশের ২৫টি জেলার মোট ১১৭টি উপজেলায় আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে চলবে এই ভোট গ্রহণ।

নয় হাজার ২৯৮টি ভোটকেন্দ্রের ৫৮ হাজার ৫২৪টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এখানে মোট ভোটার এক কোটি ১৮ লাখ ৮৭ হাজার ৭৫১ জন। মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা এক হাজার ৩২৩ জন। তাঁদের ভেতরে চেয়ারম্যান পদপ্রার্থী ৩৪০ জন, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৫৮৪ এবং নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ৩৯৯ জন।

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে মোট ৫৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাঁদের ভেতরে ৩৩ জন চেয়ারম্যান পদপ্রার্থী, নয়জন ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও ১৩ জন নারী ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রয়েছেন।