যশোরে রহস্যজনক ভাবে নিখোঁজ মোটর শ্রমিক রবিউলের সন্ধান মেলেনি ১০ দিনেও

যশোর নতুন উপশহর খাজুরা বাসস্ট্যান্ড এলাকা থেকে রহস্যজনক ভাবে নিখোঁজ রবিউল ইসলাম (৩৫) নামে এক মোটর শ্রমিকের আজও সন্ধান মেলেনি। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে যশোর কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

নিখোঁজ রবিউলের ভাই মনিরুজ্জামান মনি বাদী হয়ে শুক্রবার (৫ এপ্রিল) কোতয়ালী থানায় ওই অভিযোগ পত্রটি দাখিল করেছেন। নিখোঁজ রবিউল ইসলাম খাজুরা বাস স্ট্যান্ডে সিএনজি স্ট্যান্ডের স্ট্যাটার ছিলেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ২৭ মার্চ বেলা ১১টার দিকে বাহাদুরপুরস্থ নিজ বাসা থেকে পেশাগত দায়িত্ব পালন করতে খাজুবা বাসস্ট্যান্ডের সিএনজি স্ট্যান্ডে যায় রবিউল ইসলাম। এখানে বেলা ২টা পর্যন্ত সে স্ট্যাটারি করে বলে স্ট্যান্ডের লোকজন জানায়। এরপর থেকে তার কোন খবর পাওয়া যায়নি। ঘটনার দিন রাতেও সে বাড়ি ফেরেনি। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে। পরের দিন শনিবার থেকে প্রতিবেশিসহ বিভিন্ন আত্মীয় স্বজনের বাড়িতে খোঁজ নিয়েও তার কোন সন্ধান মেলেনি। বিষয়টি রহস্যজনক বলে মনে করছেন তার পরিবারের সদস্যরা। দীর্ঘ খোঁজা খুজিঁর পর নিখোঁজ রবিউল ইসলামের কোন সন্ধান না পেয়ে পরিবারের সদস্যরা ভেঙ্গে পড়েছেন।
তারা আশংকা করছেন মোটর শ্রমিক রবিউল ইসলাম কোন অপহরণকারী চক্র বা কোন দুষ্কৃতকারী চক্রের হাতে পড়েছেন কিনা। নাকি কোন সাদা পোষাকের লোকজন রবিউলকে তুলে নিয়ে গেছে তা নিশ্চিত করতে পারছেন না কোন মহল। ফলে এই ঘটনায় খাজুরা বাস্ট্যান্ডে কর্মরত মোটর শ্রমিকদের মধ্যে একধরনের অজানা আতঙ্ক বিরাজ করছে। তার সহকর্মী বা পরিবারের অনেকেই আশংকা করছেন রবিউল ইসলাম আদৌও বেঁচে আছে কিনা।

এদিকে নিখোঁজ ছেলের শোকে বৃদ্ধ মা রাবেয়া বেগমের শারিরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে।

এদিকে মোটর শ্রমিকদের বিভিন্ন সংগঠন বিশেষ করে খাজুরা বাস মালিক সমিতি, মোটর ওয়ার্কার্স এ্যাসেসিয়েশন, সিএনজি অটো মোবাইল শ্রমিক ফেডারেশন, থ্রি হুইলার চালক সমিতিসহ বিভিন্ন সংগঠন নিখোঁজ মোটর শ্রমিক রবিউল ইসলামকে খুজে বের করার জন্য পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন।