ভৈরবে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

gun fight

কিশোরগঞ্জের ভৈরবে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মহরম আলী ( ৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। মঙ্গলবার মধ্যরাতে উপজেলার চানপুর সেতুর কাছে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত মহরম আলী ডাকাত সর্দার ছিলেন। তার বিরুদ্ধে খুন, ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ভৈরব থানা ও আশেপাশের থানায় কমপক্ষে ১২টি মামলা রয়েছে।

এ ঘটনায় ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। নিহত মহরম আলী পৌর এলাকার কালীপুর গ্রামের মৃত আলাউদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে একদল ডাকাত উপজেলার চানপুর সেতুর কাছে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন খবর পেয়ে রাত দেড়টার দিকে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় ডাকাতদলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে আক্রমণ করে। এ সময় পুলিশ প্রাণ রক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয়পক্ষের গোলাগুলির একপর্যায়ে ডাকাত দলের সদস্যরা পালিয়ে গেলেও ডাকাত সর্দার মহরম আলী পুলিশের গুলিতে আহত হয়ে ঘটনাস্থলে পড়ে থাকে।

পরে পুলিশ তাকে উদ্ধার করে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি এলজি, দেশীয় অস্ত্র রামদা, ছুরি, ৫ রাউন্ড গুলি ও ১০০ পিস ইয়াবা উদ্ধার করে বলেও পুলিশ জানায়।

ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোখলেছুর রহমান জানান, মহরম আলী এলাকার কুখ্যাত ডাকাত সর্দার। তার বিরুদ্ধে ভৈরবসহ আশপাশের থানায় খুন, ডাকাতিসহ নানা অপরাধের ১২টি মামলা রয়েছে। নিহত ডাকাত সর্দারের মরদেহ ময়নাতদন্তের জন্য আজ সকালে কিশোরগঞ্জ পাঠানো হয়েছে। এ ঘটনায় দুটি মামলা হবে বলে তিনি জানান।