মেরিল-প্রথম আলো পুরস্কার : আলী যাকের পেলেন আজীবন সম্মাননা

মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৮-তে আজীবন সম্মাননা পেয়েছেন অভিনেতা আলী যাকের। তাঁর হাতে পুরস্কার তুলে দেন সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন স্কয়ার টয়লেট্রিজের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আয়োজিত অনুষ্ঠানে আলী যাকেরকে এই সম্মাননা দেওয়া হয়।

এরপর মেরিল-প্রথম আলো ফেম ফ‍্যাক্টরি আয়োজিত ‘আগামীর নির্মাতা’ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছেন তাসমিয়া আফরিন। তিনি যাবেন কান চলচ্চিত্র উৎসবে। প্রতিযোগিতায় দ্বিতীয় পুরস্কার পেয়েছেন লস্কর নিয়াজ মাহমুদ। আর তৃতীয় পুরস্কার পেয়েছেন তানভীর মাহমুদ চৌধুরী। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী বন্যা মির্জা ও পরিচালক আকরাম খান।

রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে বসেছে মেরিল-প্রথম আলো পুরস্কারের ২১তম এই আসর। বিকেল চারটা থেকেই অনুষ্ঠানস্থলে আসতে শুরু করেন দেশের নবীন-প্রবীণ তারকারা। এরপর তারায়-তারায় পরিপূর্ণ হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। তারকাদের পাশাপাশি আমন্ত্রিত অতিথিরাও বাহারি পোশাকে এসেছেন মেরিল-প্রথম আলো অনুষ্ঠানে। সেখানে প্রিয়জন ও সহকর্মীদের সঙ্গে হাস্যোজ্জ্বলভাবে কুশল বিনিময় করতে দেখা যায় অনেককেই।

‘আজীবন সম্মাননা’ পুরস্কার দেওয়ার পাশাপাশি এ অনুষ্ঠানে পাঠকদের ভোটে চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীত বিভাগে তারকা জরিপ পুরস্কার এবং বিচারকদের রায়ে দেওয়া হবে সমালোচক পুরস্কার। প্রতিবারের মতো পাঠকের ভোটে নির্বাচিত সেরা নবীন অভিনয়শিল্পীর পুরস্কারও দেওয়া হবে এ আসরে। বিজয়ী তারকারা প্রকাশ করবেন তাঁদের পুরস্কার জয়ের অনুভূতি। পুরস্কার তুলে দেওয়ার ফাঁকে ফাঁকে থাকবে তারকাদের অংশগ্রহণে নাচ, গান ও কৌতুক পরিবেশনা।