বিএনপির লড়াই চলবে: মওদুদ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির আন্দোলন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, আমরা গণতন্ত্রের জন্য লড়াই করে যাব।যতদিন বাংলাদেশে গণতন্ত্র, আইনের শাসন ও বিচার বিভাগের স্বাধীনতা ফিরে না আসবে, যতদিন গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়া মুক্ত না হবেন, ততদিন জাতীয়তাবাদী দল মানুষের সঙ্গে থাকবে এবং আন্দোলন করবে।

বৃহস্পতিবার রাজধানীর সংসদ ভবন এলাকায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এর আগে জিয়াউর রহমানের ৩৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শহীদ জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় মওদুদ আহমদ বলেন, হাজার চেষ্টা করলেও শহীদ জিয়াকে বাংলাদেশের ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না। বাংলাদেশ যতদিন থাকবে, ততদিন শহীদ জিয়াকে এ দেশের মানুষ স্মরণ করবে। তার অনেক কারণ, এর মধ্যে অন্যতম হলো- একদলীয় শাসনের প্রেক্ষাপটে তিনি ক্ষমতায় এসে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন। সেই আন্দোলনে এখনও আমরা আছি।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির অন্যতম এই জ্যেষ্ঠ নেতা বলেন, আমাদের নেত্রী জেলে আছেন। তবে বিএনপি এখনও সজাগ, এখনও সচেষ্ট। বিএনপির লাখ লাখ নেতাকর্মী জনগণকে সঙ্গে নিয়ে এই লড়াই অব্যাহত রাখবে।

শ্রদ্ধা শেষে সমাধি প্রাঙ্গণে জাতীয়তাবাদী ওলামা দলের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মির্জা ফখরুলসহ বিএনপি ও এর অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

এ সময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, শামসুজ্জামান দুদু, ডা. এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহপ্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, কৃষক দলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষক দল, শ্রমিক দলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।