উদ্বোধনী ম্যাচে গ্যালারিতে বিদায়ী ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রেক্সিট চুক্তিতে দলের সাংসদদের সমর্থন জোগাড় করতে ব্যর্থ তিনি। আগামী ৭ জুন পার্লামেন্টে কনজারভেটিভ পার্টির নেত্রী পদ থেকে ইস্তফা দিবেন ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে। অর্থাৎ, ব্রিটিশ প্রধানমন্ত্রী পদে থেরেসা মে-র মেয়াদ আর স্বল্প কিছুদিনের জন্য।

কিন্তু যুক্তরাজ্য এখন আক্রান্ত ক্রিকেট জ্বরে। বুধবার বাকিংহ্যাম প্যালেসের সামনে সেন্ট্রাল লন্ডনের অভিজাত রাস্তায় ভিন্ন ধারার উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী থেকেছে ক্রিকেট বিশ্ব। এরপর রাণী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে তার বাসভবনে গিয়ে দেখা করেন বিশ্বকাপে অংশগ্রহণকারী ১০টি দেশের অধিনায়করা।

সব মিলিয়ে যুক্তরাজ্যের অলি-গলিতে ঢুঁ মারলেই এখন ক্রিকেটের ফ্লেভার পাবেন অনুরাগীরা। এমন সময় ব্রেক্সিটের লড়াই মাথা থেকে ঝেড়ে ফেলে ক্রিকেটের লড়াই দেখতে উদ্বোধনী ম্যাচ দেখতে দ্যা ওভালে হাজির ব্রিটেনের প্রধানমন্ত্রী থেরেসা মে।
ডাউনিং স্ট্রিটে নিজের বাসভবন থেকে ওভাল ক্রিকেট গ্রাউন্ডে যাওয়ার সময় এদিন মে’কে অনেকটাই রিল্যাক্সড মুডে পাওয়া যায়।

জানা গেছে, প্রাথমিকভাবে পরিকল্পনা না থাকলেও বিশ্বকাপের দামামা বাজতেই নিজেকে আর ঠিক রাখতে পারেননি জিওফ্রে বয়কটের অনুরাগী থেরেসা মে। ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দেখতে হাজির হয়ে যান তিনি। তার আগে স্টুডেন্ট ফান্ডিংয়ের উপর একটি বিবৃতি দেন ব্রিটেনের বিদায়ী প্রধানমন্ত্রী। এই ম্যাচের মধ্যে দিয়েই বিশ বছর বাদে যুক্তরাজ্যের মাটিতে পর্দা উঠল বিশ্বকাপের।