এমএড পরীক্ষায় নকলের দায়ে প্রধান শিক্ষক বহিষ্কার

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া শংকরপাশা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম এমএড পরীক্ষায় নকল করার দায়ে বহিষ্কার হয়েছেন। ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ কেন্দ্রে গত শনিবারে তিনি বহিষ্কার হন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত শনিবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পরিচালিত এমএড তৃতীয় সেমিস্টারের বাংলাদেশে শিক্ষা প্রশাসন ও ব্যবস্থাপনা-২ বিষয়ের পরীক্ষা ছিল। যার কোড- ইডিএম-৩৩৫৪। এ পরীক্ষায় প্রধান শিক্ষক শহিদুল ইসলাম প্রকাশ্যে গাইড ও বই খুলে পরীক্ষা দিচ্ছিলেন। শহিদুল ইসলামের উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রোল নম্বর ১৬০২০৮৭০৭৮। বিষয়টি দেখে দায়িত্বপ্রাপ্ত কক্ষ পরিদর্শকরা শহিদুল ইসলামকে বহিষ্কার করেন।

সংশ্লিষ্ট কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজের অধ্যক্ষ জেএম ইকবাল হোসেন বলেন, নকলের দায়ে তার কেন্দ্রে গত শনিবার শহিদুল ইসলাম নামে একজন এমএডের পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। যার রোল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নম্বর ১৬০২০৮৭০৭৮। তার কেন্দ্রে সকল পরীক্ষা সুষ্ঠু ও নকলমুক্ত শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়। নকলকে কোনভাবেই আশ্রয়-প্রশ্রয় দোয়া হয় না।