বিডিআর বিদ্রোহে দন্ডিতদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন ভন্ডুল করে দিয়েছে পুলিশ

jessore map

বিডিআর বিদ্রোহে দন্ডিতদের মানববন্ধন ও সংবাদ সম্মেলন ভন্ডুল করে দিয়েছে পুলিশ। শনিবার সকাল ১১টার দিকে প্রেসক্লাব যশোরের সামনে মানবন্ধন ও সংবাদ সম্মেলনের আহবান জানান বিডিআর বিদ্রোহে দন্ডিত মণিরামপুরের রাজগঞ্জ এলাকার সিরাজুল ইসলাম।

ওই মানববন্ধন ও সংবাদ সম্মেলনে অংশ নেয়ার জন্য দেশের বিভিন্ন স্থান থেকে বিডিআর বিদ্রোহের দন্ডিতরা যশোরে হাজির হয়।

শুক্রবার রাত থেকে শনিবার সকাল পর্যন্ত যশোর কোতয়ালি থানার পুলিশ, ডিবি পুলিশ, উপশহর ফাঁড়ি পুলিশ হোটেল ম্যাগপাইসহ বিভিন্ন স্থান থেকে শরিয়াতপুরের তোফায়েল আহম্মেদ, মোখলেচুর রহমান, রাজবাড়ীর বাবলু মিয়া, মিরন মোল্যা মিলন মিয়া, লালমনিরহাটের সবুজ মিয়া, মণিরামপুরের সিরাজুল ইসলাম, সাতক্ষীরার আসাদুজ্জামান, আনোয়ার হোসেনকে আটক করে। শনিবার বিকেলে পুলিশ মুচলেকায় স্বাক্ষর নিয়ে তাদেরকে ছেড়ে দেয়।

মুচলেকায় মুক্তি প্রাপ্ত একজন জানান, বিডিআর বিদ্রোহের ২ বছরের সাজাপ্রাপ্তদের সাজা ভোগ করার পর ফের তাদের চাকুরিতে যোগদান করতে দেয়া হবে বলে ঐ সময় বলা হয়।

অনেকেই দুবছর সাজা ভোগ করার পর দন্ডিতরা চাকুরিতে যোগদান করতে গেলে তাদেরকে যোগদান করতে দেয়ানি। আর এ যোগদানের দাবিতে তারা মানববন্ধন ও সংবাদ সম্মেলন করতে চেয়েছিলেন।

যশোর পুলিশের দায়িত্বশীল এক কর্মকর্তা জানান, উপরের নির্দেশে বিডিআর বিদ্রোহের দন্ডিতদের গণজমায়েত ও সংবাদ সম্মেলন ভন্ডুল করার নির্দেশ দেয়া হয়। সেই মোতাবেক বিভিন্ন জায়গা থেকে ৯ জন বিডিআর বিদ্রোহের দন্ডিতদের জিজ্ঞাসাবাদ করার জন্য নিয়ে আসা হয়। পরে তাদেরকে মুচলেকায় ছেড়ে দেয়া হয়েছে।