অবৈধভাবে ত্রিপুরায় যাওয়ায় সময় তিন নাইজেরিয়ান নাগরিক আটক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত পথ দিয়ে ভারতের ত্রিপুরায় অবৈধভাবে যাওয়ার সময় তিন নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের জোয়ানরা নাইজেরিয়ান যুবকদের আটক করে। বুধবার সকালে আটককৃত যুবকদের থানায় সোর্পদ করে বিজিবি।

জানাগেছে, উপজেলার ঘাগুটিয়া আন্তর্জাতিক ২০২৮ মেইন পিলারের ৫০ গজ ভেতরে বাংলাদেশ অভ্যন্তর থেকে নাইজেরিয়ান নাগরিক চিনিমী উচিবুকু নোয়াজোর (২৯) নাইজেরিয়ান পাসপোর্ট নং এ ১০০৮২৫৮০, চিবুকীওলিভার নুশু (২৯) পাসপোর্ট নং এ ১০০৮২৮৪৮, ইলভিস সিজীবি ইভিজী (২৩) পাসপোর্ট নং এ ১০২১৬৭৪৫ ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পে টহলরত জোয়ানরা আটক করে। তাদের কাছ থেকে ৩টি ল্যাপটপ, ৫টি মোবাইল, বাংলাদেশী ১৪,১০০ টাকা, ভারতীয় ১৩,৫৩০ রুপি, ইউএস ৫০০ ডলার, নাইজেরিয়ান ১০০ টাকা, ছোট বড় ৫টি ব্যাগ উদ্ধার করা হয়। আকটকৃতদের থানায় সোর্পদ করা হয়েছে।

উপজেলার ঘাগুটিয়া বিজিবি ক্যাম্পের হাবিলদার সিরাজুল ইসলাম বলেন, রাত সাড়ে ৯টার দিকে নাইজেরিয়ান যুবকরা ২০২৮ মেইন পিলারের কাছ দিয়ে ভারতের দিকে যাচ্ছেন। এ সময় মেইন পিলারের ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তর থেকে তারেদের আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবকরা জানিয়েছেন তারা বাংলাদেশে ফুটবল খেলতে আসেন। তবে এখানে না কি তারা ঘুরতে এসেছিলেন।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রসুল আহমেদ নিজামী বলেন, এ বিষয়ে থানায় মামলা হয়েছে। আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।