চৌগাছা ও কলারোয়ায় জাগরণী চক্রের সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসূচি আয়োজনে যশোরের চৌগাছা ও সাতক্ষীরার কলারোয়ায় অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) সহযোগিতায় বুধবার (২৫ সেপ্টেম্বর) চৌগাছায় ৫টি বিষয়ে সাংস্কৃতিক ও কলারোয়ায় ৪টি বিষয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসব প্রতিযোগিতায় অংশ নেয় দুই উপজেলার দু’টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী।

চৌগাছা উপজেলায় ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে চলা ধারাবাহিক প্রতিযোগিতার তৃতীয় দিনে চৌগাছা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় ৫টি বিষয়ে প্রতিযোগিতা। সকাল থেকে দুপুর পর্যন্ত দেশের গান গাওয়া, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন ও গল্পলেখা প্রতিযোগিতায় অংশ নেয় প্রায় ৬০ জন শিক্ষার্থী। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মো. কামাল আহমেদ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাগরনী চক্র ফাউন্ডেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জুবায়ের আহমেদ।

একইদিন সাতক্ষীরার কলারোয়া উপজেলার কামারালি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক ক্রীড়া প্রতিযোগিতা। সকাল থেকে দুপুর পর্যন্ত চলা আয়োজনে ৫০ মিটার দৌড়, ১০০ মিটার দৌড়, সাধারণ জ্ঞান দৌড় ও প্রীতি ফুটবল প্রতিযোগিতায় অংশ নেয় ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।