যশোরে তক্ষক সাপ বেচাকেনা চক্রের ৪ সদস্যর বিরুদ্ধে মামলা, আদালতে সোপর্দ

jessore map

তক্ষক সাপ বেচাকেনা চক্রের চার সদস্যকে যশোর কোতয়ালি মডেল থানা পুলিশ ২৫ সেপ্টেম্বর বুধবার দিবাগত গভীর রাতে সদর উপজেলার আবাদ কচুয়া প্রাইমারী স্কুলের পিছন থেকে গ্রেফতার করেছে। এ সময় ১২ ইঞ্চি লম্বা একটি বন্য প্রানী তক্ষক উদ্ধার করা হয়। এ ঘটনায় কোতয়ালি থানার এএসআই আল মিরাজ বাদি হয়ে মামলা করেছেন।

আসামীরা হচ্ছে- সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার তুলসিডাঙ্গা গ্রামের বর্তমানে যশোর সদর উপজেলা মুড়োলী মোড় ইমাম বাড়ির পিছনে শ্বশুর এরশাদের জামাতা আব্দুল হকের ছেলে মোস্তাক বিল্লাহ, যশোরের কেশবপুর বুড়োলীয়া গ্রামের আব্দুল মজিদের ছেলে ইউনুছ, একই উপজেলার মঙ্গলকোট গ্রামের শওকত মোড়লের ছেলে রফিকুল ইসলাম ও সাতক্ষীরা জেলার পাটকেল ঘাটা উপজেলার নওয়া কাটি গ্রামের এরশাদ আলী সরদারের ছেলে আলমীর হোসেন।

কোতয়ালি থানার এএসআই আলমিরাজ জানান, বুধবার দিবাগত গভীর রাতে গোপন সূত্রে খবর পান সদর উপজেলার পশ্চিম কচুয়া আবাদ কচুয়া গ্রামের প্রাইমারী স্কুলের পিছনে বন্য প্রানী নিজ দখলে রেখে একটি চক্র বেচাকেনার জন্য অপেক্ষা করছে। ওই সংবাদের ভিত্তিতে সেখানে পৌছুলে পুলিশের উপস্থিত টের পেয়ে বন্য প্রাণী পাচার চক্রের সদস্যরা দৌড়ে পালানোর চেষ্টা করে। পুলিশ তাদের কে ধাওয়া করে আটক করে। এঘটনায় কোতয়ালি থানায় মামলা হয়েছে। আটককুতদের আদালতে সোপর্দ করা হয়।