খুলনা বিভাগে ধর্মঘটের হুমকি জ্বালানি তেল ব্যবসায়ীদের

১৬ দফা দাবিতে আগামী ৫ থেকে ৭ নভেম্বর তিনদিনের ধর্মঘট আহ্বান করেছে খুলনা বিভাগসহ বৃহত্তর ফরিদপুর জেলার ট্যাংকলরী মালিক-শ্রমিক ও জ্বালানি তেল ব্যবসায়ীরা। শুক্রবার যশোরে অনুষ্ঠিত এ অঞ্চলের ব্যবসায়ীদের এক সভায় ধর্মঘটের এই সিদ্ধান্ত নেয়া হয়।

ট্যাংকলরী ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন জানান, জ্বালানী তেল ব্যবসার সাথে জড়িত সংগঠনগুলো দীর্ঘদিন ধরে তেল বিক্রিতে কমিশন সাড়ে ৭ শতাংশ নির্ধারণ, তেল ব্যবসায়ীদের পরিচয় সুনির্দিষ্টকরণ, ট্যাংকলরি শ্রমিকদের দুর্ঘটনা বীমা প্রথা প্রণয়ন, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান এবং পরিবেশ অধিদপ্তরের লাইসেন্স গ্রহণ বাতিল, চাঁদাবাজি বন্ধসহ ১৬ দফা দাবি জানিয়ে আসছিল। সরকার এসব দাবি বাস্তবায়নের আশ্বাস দিলেও কিন্তু তা কার্যকর করেনি। বরং সম্প্রতি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা পাম্পে গিয়ে অযৌক্তিক জরিমানার মাধ্যমে হয়রানি শুরু করেছে। যে কারণে নতুন করে আন্দোলনের কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জ্বালানি তেল পরিবেশক সমিতির খুলনা বিভাগীয় সভাপতি আব্দুল গফফার বিশ্বাসের সভাপতিত্বে সভায় সমিতির খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ মুরাদ হোসেন, যশোর জেলা সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ট্যাংকলরী ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি নূর ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।