আমরা কাঞ্চন ভাইয়ের পাশে আছি: জায়েদ খান

সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নকে সাধুবাদ জানিয়ে বক্তব্য দিয়েছেন ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের নেতা ইলিয়াস কাঞ্চন। দীর্ঘদিন ধরেই তিনি নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছেন। এ নিয়ে তাকে কতিপয় পরিবহন শ্রমিকদের রোষানলে পড়তে হয়েছে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, ইলিয়াস কাঞ্চনের ছবি সম্বলিত ব্যানার টাঙিয়ে কিংবা কুশপুত্তলিকা তৈরি করে জুতার মালা পরানো হয়েছে।

এ বিষয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, শ্রমিকদের কর্মকাণ্ড তাকে ভীষণ কষ্ট দিয়েছে। কখনো-কখনো খারাপ লাগে। এতোটাই খারাপ লাগে যে যাদের জন্য আমি এতো কিছু জলাঞ্জলি দিয়েছি কোন কিছু পাওয়ার আশায় নয়। আমি আমার সিনেমার ক্যারিয়ার শেষ করেছি নিরাপদ সড়কের জন্য। আমার সঞ্চিত অর্থ ব্যয় করেছি।

শ্রমিকদের কর্মকাণ্ডের বিষয়ে প্রতিবাদ জানিয়ে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান গণমাধ্যমকে জানান, আমি ও আমরা চলচ্চিত্র শিল্পী সমিতি আমরা কাঞ্চন ভাইয়ের পাশে আছি। যারা নোংরামি করছেন তারা দেশের ও সমাজের শত্রু। শিল্পী সমিতির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানাই। কাঞ্চন ভাই দীর্ঘদিন ধরে মানুষকে সচেতন করে আসছেন, এটা আমাদের গর্বের বিষয়। তার এই সুন্দর কাজের সঙ্গে শিল্পীরা থাকবেন এবং শিল্পী সমিতি আছে।

উল্ল্যেখ্য, গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়ন হয়।