বোলপুরে সরকারি চাল বাইরে বিক্রি: ডিলার টুটুলের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন প্রশাসন

jessore map

যশোর সদর উপজেলার বোলপুর গ্রামে সরকারি ১০ টাকা কেজির চাল ১৭ টাকায় খোলা বাজারে বিক্রি করায় ডিলার হাসানুর রহমান টুটুলের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ ইব্রাহীম।
স্থানীয় ইউপি সদস্য আব্দুস সালাম জানিয়েছেন, সরকারি চালের ডিলার হাসানুর রহমান টুটুল দরিদ্র মানুষকে বঞ্চিত করে ওই চাল গ্রামের আশরাফুল উলুম কওয়ামী মাদ্রাসায় ১৭ টাকা দরে ৪৫ বস্তা চাল বিক্রি করে দেন। ওই সময় গ্রামবাসী ডিলারের বিরুদ্ধে সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন। ১১ নভেম্বর সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসাইন ঘটনাস্থলে যেয়ে ঘটনার সত্যতা পান ও তিনি ওই চাল জব্দ করেন।
মাদ্রাসা কমিটির সদস্য হোসাইন আহমেদ জানিয়েছেন, তিন দফায় মাদ্রাসার জন্যে প্রতি কেজি চাল ১৩ ও ১৭ টাকা করে ক্রয় করেছেন। এ ব্যাপারে তিনি উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত ভাবে জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মাদ ইব্রাহীম জানিয়েছেন, প্রথমিক ভাবে ঘটনার সত্যতা পাওয়া গেছে। গ্রামবাসির অভিযোগের ভিত্তিতে মাদ্রাসায় অভিযান চালিয়ে ৪৫ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। মাদ্রাসা থেকে জানানো হয়েছে ওই চাল স্থানীয় হাসানুর রহমান টুটুলের কাছ থেকে কেনা। চাল জব্দকরে স্থানীয়দের উপস্থিতে গ্রামের একটি বাড়িতে তালাবদ্ধ রাখা হয়েছে। যতদিন ঘটনার তদন্ত শেষে না হবে ওই চাল সরকারি জিম্মায় থাকবে। দু’এক দিনের মধ্যে তদন্ত শেষ করে অভিযুক্ত ডিলারকে আইনের আওতায় আনা হবে।