বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলা করে ফাঁসলেন নাজমুল হুদা

nazmul huda sk shina

বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে ঘুষের অভিযোগ এনে মামলা করে ফেঁসে গেলেন ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। মামলায় সিনহার বিরুদ্ধে যে অভিযোগ এনেছিলেন ব্যারিস্টার নাজমুল হুদা, তদন্তে নেমে কোনো সত্যতা না পাওয়ায় হুদার বিরুদ্ধে এখন পাল্টা মামলা দায়ের করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মিথ্যা অভিযোগ করায় নাজমুল হুদার বিরুদ্ধে পাল্টা মামলা করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত বিভাগের মহাপরিচালক সাঈদ মাহবুব খান।

গত বছরের ২৭ সেপ্টেম্বর ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় এস কে সিনহার বিরুদ্ধে মামলাটি করেন।
মামলার অভিযোগে তিনি বলেছিলেন, তত্ত্বাবধায়ক সরকারের আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে ডিসমিস করার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। মামলাটি ডিসমিস করতে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক এক কোটি ২৫ লাখ টাকা উৎকোচ চান এসকে সিনহা।

দুদক মহাপরিচালক সাঈদ মাহবুব বলেন, উনি (ইকবাল) তদন্ত প্রতিবেদন ‘ফাইনাল রিপোর্ট অ্যাজ ইন্টেনশনালি ফলস’ হিসেবে দাখিল করেছেন। কমিশন এই অভিযোগ থেকে বিচারপতি সিনহাকে অব্যাহতি দিয়েছে। আর মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮(গ) (২) ধারায় মামলা করতে কমিশন অনুমোদন দিয়েছে।