পেঁয়াজের দাম বাড়ায় মোদিকে দুষলেন প্রিয়াঙ্কা

হঠাৎ করে পেঁয়াজের দাম বাড়ানোর ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারকে দুষলেন বিরোধী দল কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

শনিবার দিল্লির রামলীলা ময়দানে ভারত বাঁচাও সমাবেশে তিনি এই ক্ষোভ প্রকাশ করেন বলে একাধিক সংবাদ মাধ্যমের প্রতিবেদেন জানানো হয়। কর্মী-সমর্থকদের সামনে বিজেপির স্লোগানকেই হাতিয়ার করলেন কংগ্রেস নেত্রী।

বিজেপি নেতৃত্বাধীন সরকারকে তীব্র আক্রমণ করে প্রিয়াঙ্কা বলেন, ‘বিজেপি আছে বলেই না পেঁয়াজের দাম ১০০ টাকা প্রতি কেজি ছাড়িয়েছে, বিজেপি আছে বলেই তো গত ৪৫ বছরে বেকারত্ব এত বেশি, বিজেপির জন্যেই তো ৪ কোটি কর্মী চাকরি হারিয়েছেন। আমাদের যেভাবেই হোক দেশের অর্থনীতিকে বাঁচাতে হবে।’

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি আপনাদের সবাইকে এই সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানাই। যদি আমরা তা না করি তবে সেই সময় খুব বেশি দূরে নয় যখন এই সরকার বাবসাহেবের সংবিধানকে ধ্বংস করে দেবে।

সমাবেশে যখন বিজেপির বিখ্যাত স্লোগান ‘বিজেপি হ্যায় তো মুমকিন হ্যায়’ শোনা গেল প্রিয়াঙ্কার গলায়; তখন খানিক থমকে গিয়েছিলেন কংগ্রেস কর্মী-সমর্থকরা। তবে সবার সব ধন্দ দূর করে মুহূর্তেই কেন্দ্রীয় সরকারকে বিঁধলেন প্রিয়াঙ্কা।

নাগরিকত্ব সংশোধন বিল নিয়েও কথা বলেন প্রিয়াঙ্কা। তিনি দেশের মানুষকে সচেতন করে বলেন, বিজেপির এই কাজের বিরুদ্ধে আজ গলা না তুলে চুপ থাকলে, ভবিষ্যতে দুঃসময় আসা কেউ আটকাতে পারবে না।